বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে আসলো দুই পরিবর্তন

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ ডিসেম্বর ২০২৩, ১৪:১৩ | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২৩, ১৪:০৯

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুইটি ওয়ানডে ইতোমধ্যে খেলে ফেলেছে বাংলাদেশ। আগামীকাল তৃতীয় ওয়ানডেতে মাঠে নামবে টাইগাররা। এরপরেই কিউইদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে দল ঘোষণা করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। তবে সিরিজ শুরুর আগেই ১৩ সদস্যের এই দলে একাধিক পরিবর্তন আনলো কিউইরা।

স্কোয়াড ঘোষণার পাঁচ দিনের মাথায় ছিটকে গেলেন কেন উইলিয়ামসন ও পেসার কাইল জেমিসন। এতে করে ২৭ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না এ দুই তারকা ক্রিকেটারের। উইলিয়ামসন ভুগছেন হাঁটুর সমস্যায়, আর পেস অলরাউন্ডার জেমিসন ভুগছেন হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে।

শুক্রবার (২২ ডিসেম্বর) নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। উইলিয়ামসন ছিটকে যাওয়ায় টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার। সেই সঙ্গে তাদের জায়াগায় ডাকা হয়েছে রাচিন রবীন্দ্র ও জ্যাকব ডাফিকে।

এনজেডসি তাদের বিবৃতিতে জানিয়েছে, হাঁটুর চোটের কারণে আপাতত পুনর্বাসনে থাকবেন উইলিয়ামসন। আর জেমিসনকে নতুন বছরে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পাওয়ার জন্য ঝুঁকিমুক্ত রাখতে চায় তারা।

গত বছর আইপিএলে হাঁটুর চোট পেয়ে লম্বা সময় বাইরে ছিলেন উইলিয়ামসন। বিশ্বকাপে শুরুর কয়েক ম্যাচ মিস করলেও বাংলাদেশ ম্যাচ দিয়ে ফেরেন তিনি। বিশ্বকাপ শেষে বাংলাদেশে এসে টেস্টও খেলে গেছেন। দলটির সেরা ব্যাটার আপাতত সিরিজের গুরুত্ব বিচার করে খেলা চালিয়ে যাচ্ছেন।

এদিকে কিউই কোচ গ্যারি স্টিড বলেছেন, কেইন ও কাইল দুজনকেই আমরা সামনের দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সিরিজে সম্ভাব্য সেরা অবস্থায় পেতে চাই। মেডিকেল স্টাফ এবং সংশ্লিষ্ট খেলোয়াড়ের সঙ্গে আলোচনার মাধ্যমে তাদের জন্য পুনর্বাসন ও কন্ডিশনিংই সেরা উপায় মনে হয়েছে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি নেপিয়ারে, যেখানে আগামীকাল ভোরে শুরু হবে দুই দলের তৃতীয় ও শেষ ওয়ানডে। এরপর ২৯ ও ৩১ ডিসেম্বর শেষ দুই টি-টোয়েন্টি মাউন্ট মঙ্গানুইয়ে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড

মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জ্যাকব ডাফি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :