খাবারের মূল্য কমাতে কুবি সংলগ্ন তিন হোটেলে তালা, নতুন মূল্য নির্ধারণ

কুবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২৪, ২৩:২৮

খাবারের মূল্য হ্রাসের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সংলগ্ন তিনটি হোটেল তালাবদ্ধ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মামা হোটেল, চড়ুইভাতি রেস্তোরাঁ ও মক্কা হোটেল নামে তিনটি খাবারের দোকানে তালা দেওয়া হয়।

এরপর বিষয়টি সমাধানের জন্য বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে শিক্ষার্থী ও দোকানিদের নিয়ে বসে খাবারের নতুন মূল্য নির্ধারণ করা হয়। মূল্য তালিকা নির্ধারণ শেষে শিক্ষার্থীদের দোকানের তালা খুলে দেয়।

নতুন মূল্য তালিকা অনুসারে, দুই পিস গরুর গোশত ৫৫ টাকা, চার পিস গরুর গোশত ১০০ টাকা, ব্রয়লার মুরগি এক পিস ৪৫ টাকা, কক মুরগি ৪ পিস ১০০ টাকা, ডাল ৫ টাকা, ভাতের সঙ্গে সবজি ২০ টাকা, মাছ ভর্তা ২০ টাকা, আলু ভর্তা ১০ টাকা, শুঁটকি ভর্তা ১৫ টাকা, পরোটা ১০ টাকা, ডিমের সঙ্গে ডাল ২০ টাকা, তেহারি ৪৫ টাকা, সিংগারা-সমুচা ৮ টাকা, ভাত ১০ টাকা, মুরগি মাসালা ৫০ টাকা, রুই মাছ ৭০ টাকা, তেলাপিয়া ৪৫ টাকা, পাবদা ৭০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ ব্যাপারে তালা লাগানো সাধারণ শিক্ষার্থীরা একমত পোষণ করেছে। বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের শিক্ষার্থী এম এইচ সাকিব বলেন, ' বিশ্ববিদ্যালয়ের প্রক্টর স্যারের হস্তক্ষেপে আমরা নতুন মূল্য তালিকা পেয়েছি। এই মূল্য তালিকা আমাদের মতামত নিয়েই তৈরি করা হয়েছে। এই তালিকা অবশ্যই বাস্তবায়ন করতে হবে।'

এর আগে দুপুর দুইটায় প্রথমে ক্যাম্পাস সংলগ্ন মামা হোটেল, এরপর চড়ুই ভাতি রেস্তোরাঁ, মক্কা হোটেলে তালা লাগানো হয়। এরপর দোকানিরা প্রক্টর অফিসে আসলে শিক্ষার্থীদের নিয়ে আলোচনায় বসেন।আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী ওমর সিদ্দিকী বলেন, ‘আমরা শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে যে বাইরের হোটেল-রেস্টুরেন্ট আছে তাদের মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি৷ তারা শুধু শিক্ষার্থীদের জন্যই বেশ কিছু খাবারের দাম কমিয়েছে৷ আশা করি দ্রুত তারা সুষ্ঠুভাবে এটা বাস্তবায়ন করবে৷'

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বেরোবিতে সাংবাদিকতা বিভাগের প্রধান হিসেবে নিয়োগ চেয়ে আইনি নোটিশ

বেরোবিতে বিশিষ্ট পরামাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের ৭ম মৃত্যুবার্ষিকী শুক্রবার

পৃথিবী যতদিন থাকবে বঙ্গবন্ধু ও রবীন্দ্রনাথের দর্শন-কর্ম বেঁচে থাকবে: ঢাবি উপাচার্য

নজরুল বিশ্ববিদ্যালয়ে জমজমাট গবেষণা মেলা শুরু

ইউল্যাবের সপ্তম সমাবর্তন অনুষ্ঠিত

সোহরাওয়ার্দী কলেজে ১৮ বছর পর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি

কুবি উপাচার্য-কোষাধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচি

কুবির আবাসিক শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

যৌন নিপীড়নের অভিযোগ: সত্যতা পাওয়ায় ঢাবির অধ্যাপক জুনাইদকে সাময়িক অব্যাহতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :