সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৮

‘বাঁক বদলের এগারো’ স্লোগানে উদযাপিত হলো সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের একাদশতম প্রতিষ্ঠাবার্ষিকী।

শনিবার বিকেলে রাজধানীর দারুস সালামস্থ এসএমসি টাওয়ারে কেক কাটা ও আলোচনা সভাসহ নানা আয়োজনে সাম্প্রতিক দেশকালের প্রতিষ্ঠাবার্ষিকী প্রীতি সম্মিলন অনুষ্ঠিত হয়।

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের সম্পাদক ও প্রকাশক ইলিয়াস উদ্দিন পলাশের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাম্প্রতিক দেশকালের উপদেষ্টা, রেডিয়েন্ট গ্রুপ ও রেডিয়েন্ট পাবলিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান এবং ঝিনাইদহ—২ আসনের সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

অনুষ্ঠানে সাম্প্রতিক দেশকাল সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ বলেন, হাটি হাটি পা করে দীর্ঘ এগারোটি বছর পাড়ি দিয়েছে সাম্প্রতিক দেশকাল। দেশ ও মানুষের কণ্ঠস্বর হিসেবে সাম্প্রতিক দেশকাল গণমানুষের কাছে সুপরিচিত।

তিনি আরও বলেন, সাম্প্রতিক দেশকাল সবসময়ই বাংলাদেশের জাতীয় স্বার্থ, গণমানুষের স্বার্থ তুলে ধরার চেষ্টা করে। নতুন বছরে বাঁক বদলের ভাবনা নিয়ে নতুন করে আমরা শুরু করেছি।

এ সময় তিনি এই মিডিয়া পরিবারের ত্রৈমাসিক দেশকাল ও ঢাকার বাইরের লেখকদের নিয়ে সম্প্রতি প্রকাশিত দ্বি—মাসিক শিল্পজনের প্রকাশ আরও কলেবর বৃদ্ধি করেছে বলেও উল্লেখ করেন।

সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেন, সমাজের নানা অনাচারের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে সাম্প্রতিক দেশকালের যাত্রা শুরু হয়। বাঁক বদলের এই ১১ বছরে আমরা ফিচার বেইজড পত্রিকার মাধ্যমে যেমন এগিয়ে যাবো, অনুরূপ খবরের ফলোআপ খুঁজতেও আমাদের যাত্রা অব্যাহত থাকবে। আমরা পাঠকদের মুক্তচিন্তার জন্য আরও উন্মুক্ত প্ল্যাটফর্মে কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ।

জাতিকে ভবিষ্যতের জন্য সামনে এগিয়ে নিতে মূল্যবোধের সঠিক শিক্ষা ও এর ব্যবহারিক প্রয়োগে সাম্প্রতিক দেশকাল অনন্য ভূমিকা রাখবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এসময় প্রাবন্ধিক ও রাষ্ট্রচিন্তাবিদ আবুল কাসেম ফজলুল হক বলেন, ‘সাম্প্রতিক দেশকাল নীতি নিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে আরও বদ্ধপরিকর হয়ে কাজ করবে। গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন চিন্তা তুলে ধরতে পত্রিকাটি কাজ করছে। আজকের এই দিনে বাঁক বদলের দিনে আরও ব্যতিক্রমী হয়ে সমাজের দর্পন হিসেবে কাজ করবে বলে আমার বিশ্বাস।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— কথাসাহিত্যিক নুরুদ্দিন জাহাঙ্গীর, গল্পকার মনি হায়দার, সাবেক অতিরিক্ত সচিব ও কথাসাহিত্যিক প্রনব চক্রবর্তী, রাজনৈতিক বিশ্লেষক রইসউদ্দিন আরিফ, অভিনয়শিল্পী লেখক ও শিক্ষক ফ্লোরা সরকার, লেখক ও শিক্ষক তানিম নওশাদ, গ্রীন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল হোসেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক জিয়া উদ্দিন আহমেদ, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ, বিশিষ্ট সাংবাদিক মনজুরুল হক, শিক্ষালোক সম্পাদক আলমগীর খান, কবি টোকন ঠাকুর, সাংবাদিক আমীন আল রশিদসহ আরও অনেকে।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/কেএ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক সাঈদ খানকে গ্রেপ্তারে ডিআরইউর উদ্বেগ

সাংবাদিক সাঈদ খানের গ্রেপ্তারে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ

সংসারের কর্তা ছিলেন সাংবাদিক হাসান মেহেদী, এখন গোটা পরিবারই অথই সাগরে

সাংবাদিকতা কি অপরাধ, প্রশ্ন হাসান মেহেদীর মায়ের

সাংবাদিক হাসান মেহেদীর শেষ কণ্ঠ

সাংবাদিক হাসান মেহেদীর মৃত্যুর তদন্ত ও বিচার দাবি রিপোর্টার্স উইদাউট বর্ডারসের

সম্পাদক পরিষদ ও নোয়াব: সংঘাতময় পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তায় সব পক্ষকে দায়িত্ব নিতে হবে

খালেদ মুহিউদ্দিন ডয়চে ভেলে বাংলা ছাড়ছেন

ঢাকা টাইমস ডিজিটালে চাকরির সুযোগ, আবেদন করুন দ্রুত

মানবসম্পদ উন্নয়ন, মার্কেটিং ও অভ্যর্থনা নির্বাহী পদে কর্মী নেবে ঢাকা টাইমস

এই বিভাগের সব খবর

শিরোনাম :