এবার ক্ষমতায় না এলে ১৫ বছরের উন্নয়ন লুট হয়ে দেশ অন্ধকারে যেত: প্রধানমন্ত্রী

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৩ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৬

পঁচাত্তর-পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবার ক্ষমতায় আসতে না পারলে গত ১৫ বছরের উন্নয়ন লুট হয়ে দেশ অন্ধকারে চলে যেত।

তিনি আরও বলেন, আমরা যেনতেনভাবে ক্ষমতায় যাওয়ার জন্য না, আদর্শ নিয়ে রাজনীতি করেছি। এখন মানুষের আর্থিক সচ্ছলতা এসেছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনটাই আমাদের লক্ষ্য। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। এখন স্যান্ডেল বগলে নিয়ে হাঁটতে হয় না।

জার্মানির মিউনিখে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেন তিনি। স্থানীয় সময় শুক্রবার রাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মিউনিখ নিরাপত্তা সম্মেলন-২০২৪ এ অংশ নিতে জার্মানি অবস্থান করছেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা যেন আর ব্যাহত না হয়। বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর যেন কেউ কোনো রকম ষড়যন্ত্র করতে না পারে।

‘আজকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এই অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে। আমি শুধু সেইটুকু চাই, কেউ যেন আবার এই দেশকে কখনো পেছনে না নিতে পারে। আবার যেন রাজাকার খুনিদের দেশ যেন না বানায়।’

সরকারপ্রধান বলেন, আমরা যে নির্বাচনি ইশতেহার ঘোষণা দিয়েছি, সেই অনুযায়ী বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। ২০৪১ সালে হবে বাংলাদেশের উন্নত সমৃদ্ধি স্মার্ট বাংলাদেশ। উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ আমরা গঠন করে জাতির পিতার স্বপ্ন পূরণ করব, এটাই আমার প্রতিজ্ঞা।

বিএনপিসহ বিরোধী দলগুলোর সমালোচনা করে শেখ হাসিনা বলেন, নির্বাচনের আগেও বলেছে, আন্দোলন করে নাকি আমাদের সরকার উৎখাত করবে। তো আন্দোলন করতে করতে সরকার উৎখাত দূরের কথা, জনগণের ভোট যেন আরও কয়েকগুণ বেশি পেল (আওয়ামী লীগ)। এখন আবার হুমকি-ধমকি দিচ্ছ। আর আমাদের কিছু খুচরা পার্টি আছে তারা লাফায়।

শেখ হাসিনা বলেন, গণভবনে তো আপনারা যান। গণভবনে গরু-ছাগল-হাঁস-মুরগি সব আছে, বাগান আছে, সবকিছু তৈরি হয়। তো আমার একটা ছাগলের তিনটা বাচ্চা হইছে। এখন দেখি দুইটা বাচ্চা দুধ খায়। আরেকটা তিড়িংবিড়িং করে শুধু লাফায়। আমাদের দেশেও রাজনৈতিক দল কিছু আছে। একজন যদি কথা বলে তো তারা তিড়িংবিড়িং করে লাফায়। কিন্তু আসলে কিছুই করতে পারে না।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, একেবারে অতি বাম অতি ডান তারা আবার একসঙ্গে হয়ে যায়। প্রশ্ন করলে বলে, আমরা তো একসঙ্গে হইনি। আরেক দিকে মুখ করে ছিলাম। আবার খুব আদর্শবাদী কথা, বিপ্লব করবে, সব হবে৷ বিপ্লব করতে করতে তারাও... হওয়ার পথে। আরেক দিকে বিএনপির অবস্থা তো আপনারা জানেনই।

মাদক সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান সরকারপ্রধান।

অনুষ্ঠানে তিনি প্রবাসীদের ব্যাংকের মাধ্যমে দেশে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানান।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

তিন সমন্বয়ককে দেখতে ডিবি কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা 

কোটা আন্দোলনের তিন সমন্বয়কারীকে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সাগরে লঘুচাপ, চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত

আগামী তিনদিন অফিস চলবে ৯টা থেকে ৩টা ৬ ঘণ্টা

সজল চোখে সেতু ভবন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ধ্বংসযজ্ঞ দেখলেন প্রধানমন্ত্রী

মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত রবিবার

আন্দোলন চলাকালীন এক নেতা নুরকে চার লাখ টাকা দেন: ডিবিপ্রধান

গর্তে লুকিয়ে থাকা জঙ্গিদের খুঁজে বিচার করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

মেট্রোরেল কবে চালু হবে বলা যাচ্ছে না: ওবায়দুল কাদের

মিয়ানমারে বাংলাদেশসহ ছয় দেশের নিরাপত্তা বৈঠক

এই বিভাগের সব খবর

শিরোনাম :