রমজানে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩২ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৫

অর্থের অপচয় রোধে এবারও রমজান মাসে সরকারিভাবে বড় ধরনের কোনো ইফতার পার্টি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে বেসরকারিভাবেও এমন আয়োজনের ব্যাপারে নিরুৎসাহিত করেছেন তিনি। পার্টি না করে গরিব-দুখিদের খাদ্য কিনে দিতে বলেছেন প্রধানমন্ত্রী।

বুধবার মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন নির্দেশনা দেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রতি বছর রমজানে ইফতার পার্টির আয়োজন করে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান। ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলও বড় বড় ইফতার পার্টির আয়োজন করে। তবে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে গত বছর রমজান মাসে বড় কোনো ইফতার পার্টি করেনি আওয়ামী লীগ। এবারও সরকারিভাবে বড় ধরনের ইফতার পার্টি না করার নির্দেশনা দিলেন সরকারপ্রধান।

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি নির্দেশনা আছে। সেটি হলো রমজান মাসে বড় ইফতার পার্টি নামক কোনো বিষয় উদযাপন করা যাবে না, সরকারিভাবে করা যাবে না। সে বিষয়ে তিনি সবাইকে নির্দেশনা দিয়েছেন।

শুধু সরকারিভাবে না করতে নির্দেশনা দেওয়া হয়েছে কি না, জানতে চাইলে তিনি বলেন, বেসরকারিভাবেও নিরুৎসাহিত করা হয়েছে। বড় ইফতার পার্টি না করার জন্য বলা হয়েছে। ‘বলা হয়েছে যে, কারো যদি দায়-দাবি থাকে তাহলে যেন সেই অর্থে খাদ্য কিনে গরিব মানুষের মাঝে বিতরণ করা হয়।’

মাহবুব হোসেন বলেন, আমরা যেন অপচয় না করি। আমরা যেন লোক দেখানো কার্যক্রমে নিজেদের নিয়োজিত না করি। তার চেয়ে ওই টাকাটা যদি আপনি কারো কল্যাণে ব্যবহার করতে চান, গরিব মানুষের মধ্যে বিলিয়ে দিতে পারেন।

তিনি বলেন, আপনি-আমি বসে খেলাম, ওখানে অনেক অপচয় হলো, খাদ্যের অপচয় হলো, অর্থের অপচয় হলো। এটি যৌক্তিক হতে পারে না, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে যৌক্তিকতা থাকে না।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ঢাকায় আসছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল, আলোচনায় যা থাকবে

ছয় জেলায় তীব্র তাপপ্রবাহ, কিছু অঞ্চলে বৃষ্টির আভাস

টাইমের ১০০ প্রভাবশালীর তালিকায় বাংলাদেশের স্থপতি মেরিনা

দুই অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি

উপজেলা নির্বাচনে ইসির প্রস্তুতি সম্পন্ন

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রসচিব

ঢাকায় চার দিনব্যাপী ন্যাপ এক্সপো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বেড়েছে রেললাইনের তাপমাত্রা, দিনের প্রথম ৬ ঘণ্টা গতি কমানোর নির্দেশ

মধ্যপ্রাচ্যে সংঘাত: প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

তীব্র এই গরম থেকে বাঁচতে যে পরামর্শ দিলেন ঢাকার সিভিল সার্জন

এই বিভাগের সব খবর

শিরোনাম :