আহতদের কেউই শঙ্কামুক্ত নন: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১২:০৭

রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতের মধ্যে যারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন তাদের কেউই শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামান্ত লাল সেন।

শুক্রবার সকাল পৌনে ১১টায় ঢামেক হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রোগীদের অবস্থা পরিদর্শন শেষে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, “ধোঁয়ার কারণে শ্বাসনালী পুড়ে গেছে। যারা বের হতে পারে নাই তারা মারা গেছে। আর যারা বের হতে পেরেছে তারা এখনও বেঁচে আছে। তবে কেউই শঙ্কামুক্ত নয়। আমরা চিকিৎসা দিচ্ছি। আমি চিকিৎসকদের সঙ্গে বসে পরিকল্পনা করব কীভাবে ভালো চিকিৎসা দেওয়া যায়। তবে সকলের কাছে অনুরোধ, যেন হাসপাতালে ভীড় না করে। প্রধানমন্ত্রী সব রোগীর দায়িত্ব নিয়েছেন। আহতদের চিকিৎসায় সরকারের পক্ষ থেকে সব ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে ঢাকা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম জানিয়েছেন, নিহতদের লাশ দাফন ও অন্যান্য খরচের জন্য নগদ ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এছাড়া আহতদের পরিস্থিতি বিবেচনায় ১০ থেকে ১৫ হাজার টাকা দেওয়া হচ্ছে।

তিনি জানান, অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪৫ নিহত হয়েছেন। এদের মধ্যে এখন পর্যন্ত ৩৯ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। শনাক্ত হয়নি ছয় জনের মরদেহ।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বেইলি রোডে গ্রিন কোজি কটেজে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে ভয়াবহ এ আগুন। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/১মার্চ/এলএম/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :