বিবাহ বিচ্ছেদের সময়টা কেমন ছিল জয়ার? ভারতীয় মিডিয়াকে যা জানালেন

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২৪, ১০:৪০
বামপাশের ছবিতে জয়া আহসানের সঙ্গে তার প্রাক্তন স্বামী ফয়সাল আহসান

সংসার জীবন ছেড়ে বেরিয়ে এসেছেন দীর্ঘ ১৩ বছর আগে। এখনো বিভিন্ন সময়ে সেই বিবাহ বিচ্ছেদ নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে। কেমন ছিল সেই সময়টা, যখন তিনি স্বামী ফয়সাল আহসানের সঙ্গে এক যুগের বন্ধন ছিঁড়ে চলে এসেছিলেন? কীভাবে পার করেছেন সেই খারাপ পরিস্থিতি?

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনই প্রশ্ন ধেয়ে আসে জয়া আহসানের দিকে। ঘাবড়ে না গিয়ে তার বুদ্ধিদীপ্ত জবাবও দিয়েছেন নায়িকা।

ফিল্মফেয়ারকে জয়া বলেন, ‘উত্থান-পতন প্রত্যেক মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। এটা যুদ্ধের মতো। সেই সময়ে আমার মানসিক ধারণাটাই পরিবর্তন হয়ে গেল। আমি পুরোপুরিভাবে কাজের দিকে দৃষ্টি ঘোরাই। সাধারণত সেই সময়ে মেয়েরা অনেক কিছু থেকেই বিচ্যুত হয়ে পড়ে। এমনকি ফোকাস থেকেও সরে যায়।’

অভিনেত্রী বলেন, ‘কিন্তু আমার কাজ আমাকে সান্ত্বনা দিয়েছে। যে কারণে আমি কাজকেই ভালোবেসেছি। আমি কখনোই কাজ থেকে দূরে সরে থাকিনি। আমি আমার এই যাত্রাকে ভালোবাসি। এর মধ্য দিয়েই মানুষ আমার প্রশংসা করেন। আমি কাজকেই সম্মান করি।’

অর্থাৎ, জয়া আহসান বোঝালেন, ফয়সালের সঙ্গে ডিভোর্সের পর কাজের মধ্যে ডুবে থেকে তিনি ওই পরিস্থিতিকে সামাল দিয়েছেন। বিচ্ছেদের ছাপ পড়তে দেননি মনে। তখন এবং এখন পেশাগত কাজকেই প্রধান্য দিয়ে চলেছেন।

১৯৯৮ সালে ১৪ মে জমিদার পরিবারের সন্তান ফয়সাল আহসানকে ভালোবেসে বিয়ে করেন জয়া। তার নামের পাশে যোগ হয় আহসান পদবী। একসঙ্গে কাজ করতে গিয়ে প্রেমে পড়েছিলেন ফয়সাল ও জয়া। কিন্তু ২০১১ সালে ভেঙে যায় সেই ভালোবাসার সংসার। যদিও নামের পাশে আহসান পদবী এখনো রেখে দিয়েছেন জয়া।

নাটকের পাশাপাশি ২০০৪ সাল থেকে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন এই অভিনেত্রী। ২০১৩ সাল থেকে কাজ করছেন কলকাতার ইন্ডাস্ট্রিতেও। গত এক যুগের বেশি সময় ধরে চলচ্চিত্রই তার কাজের প্রধান জায়গা। চলতি বছর আবার ‘কড়ক সিং’ দিয়ে বলিউডেও যাত্রা শুরু করেছেন। সিনেমা প্রযোজনাও করেন জীবনযুদ্ধে জয়ী জয়া।

(ঢাকাটাইমস/০৪মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :