হাসপাতাল থেকে চিকিৎসা সরঞ্জামাদি পাচার, আটক ১

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১৬:৪৮

খুলনা শহীদ শেখ আবু নাসের হাসপাতাল থেকে চিকিৎসা সরাঞ্জামাদি পাচারের সময়ে হাতে নাতে সুমন সার্জারি নামের একজন চোরকে আটক করা হয়েছে। এসব চিকিৎসা সরঞ্জামাদির মধ্যে রয়েছে পলিশি ক্যাথাটার, ইউরিন ব্যাগ, ক্যাথাটাল ব্লাড সেট, স্যালাইন, হ্যান্ড গ্লোভস, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৫০ হাজার টাকা।

আটককৃত সুমন সার্জারি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি একজন ওষুধ ব্যবসায়ী আমার খুলনা হেরাজ মার্কেটে দোকান আছে। তবে দীর্ঘদিন যাবৎ আবুনাসের হাসপাতালের ইউরোলজি বিভাগের নার্স ইনচার্জ তহমিনা খাতুন ও কার্ডিওলজি বিভাগের নার্স ইনচার্জ সোনিয়া খাতুন আমার কাছে এই রোগীদের জন্য বরাদ্দ চিকিৎসা সরঞ্জামাদি বিক্রি করত। আমি নিজেই এসে স্কুলের ব্যাগে করে ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদি নিয়ে আসতাম।

এ বিষয়ে আউট সোর্সিং কর্মচারী মোসাম্মাদ নুরজাহান বলেন, আমি প্রায় সময়ে দেখতাম যে এই লোকটি নার্স ইনচার্জের সঙ্গে দেখা করে। আর দুটি তিনটি স্কুল ব্যাগ ভর্তি রোগীদের চিকিৎসা সরঞ্জামাদি নিয়ে যায়। তবে আমি নার্স ইনচার্জের ভয়ে কিছু বলতে পারিনি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার সময় আবার এই লোকটিকে দেখতে পেয়ে আমি নজরদারি করতে শুরু করি। লোকটি যখন ব্যাগে করে নিয়ে চলে যাচ্ছে আমি তাকে আটকানোর চেষ্ট করলে পেছন থেকে নার্স তহমিনা আমার মুখ চেপে ধরে। ধস্তাধস্তি শুরু হলে একপর্যায়ে আমি তার কাছ থেকে দৌড়ে নিচে অপেক্ষায় থাকা অ্যাম্বুলেন্স চালক টিপুকে ঘটনা সম্পর্কে অবগত তরলে তিনি দৌড়ে যেয়ে এই চোরকে চিকিৎসা সরঞ্জামাদিসহ হাতে নাতে আটক করে।

এ বিষয়ে হাসপাতালের নার্স সুপার ভাইজার শিলা রাণী বলেন, আমরা এর আগেও এই ঘটনা সম্পর্কে কিছুটা আঁচ করতে পেরেছিলাম। এখানে ইনচার্জের দায়িত্বে থাকা নার্সরা বিভিন্ন সময়ে রোগীর চিকিৎসা সরঞ্জামাদি, ওষুধ পাচার করছে। তবে হাতে নাতে আটক করা যাচ্ছিল না। আজ আউট সোর্সিং কর্মচারী দেখতে পেয়ে তার চিৎকারে চোর আটক হযেছে।

এ বিষয়ে অভিযুক্ত নার্স ইনচার্জ তহমিনা খাতুন ও সোনিয়া খাতুন বলেন, আমরা এই ঘটনা সম্পর্কে কিছু জানি না। আমাদের ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। একটি মহল দীর্ঘদিন ধরে আমাদের পেছনে কুৎসা রটনা করে আসছে।

এ বিষয়ে আবু নাসের হাসপাতালের মেট্রন পারভিন আক্তার বলেন, আমি বিষয়টি সম্পর্কে শুনেছি, আমাদের দুজন নার্স ইনচার্জের সহায়তা রোগীদের চিকিৎসা সরঞ্জামাদি পাচার করার সময়ে একজনকে হাতেনাতে আটক করা হয়েছে। আমরা তদন্ত করছি আইনগত ব্যবস্থা নেব।

এ বিষয়ে শহীদ শেখ আবুনাসের হাসপাতালের পরিচালক ডা. শেখ আবু শাহীন বলেন, রোগীদের চিকিৎসা সরঞ্জামাদি পাচার করার সময়ে হাতেনাতে একজনকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি জানিয়েছে যে দুজন নার্স ইনচার্জ জড়িত। আমরা ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করেছে।

এছাড়া আটককৃত চোরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তদন্ত শেষ হলে জড়িত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থ নেব।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :