কামরাঙ্গীরচরে নষ্ট ও পচা উপকরণে তৈরি হচ্ছিল সস, কারখানা সিলগালা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১৩:০১ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২৪, ১২:৪৮

গাজর, টমেটো, জলপাই দিয়ে তৈরি হচ্ছিল ‘মিক্সড সস’। যেসব উপাদান দিয়ে এই সস তৈরি করা হচ্ছিল তার সবই নষ্ট ও পচা। রবিবার রাতে রাজধানীর কামরাঙ্গীরচরে এমন একটি সস তৈরির কারখানার সন্ধান পায় পুলিশ। সেখানে অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়।

সোমবার ডিএমপির লালবাগ বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) ইমরান হোসেন মোল্লা ঢাকা টাইমসকে জানান, ভেজাল সস উৎপাদনকারী ফারজানা ফুড প্রোডাক্টস নামের একটি কারখানায় বিশেষ অভিযান চালানো হয়। এসময় সস উৎপাদনে ব্যবহৃত নষ্ট মালামাল জব্দ এবং কারখানার মালিক ফরিদ হোসেন বেল্লালকে গ্রেপ্তার করা হয়েছে।

মুন্সিহাটির তানজিম চৌধুরীর বাড়ির আন্ডারগ্রাউন্ড (বেজমেন্ট)সহ প্রথম ও দ্বিতীয় তলায় এই কারখানা স্থাপন করা হয়েছিল।

ইমরান মোল্লা বলেন, সস কারখানায় গাজর, টমেটো ও জলপাই পেয়েছি৷ যেখানে পাঁচশ কেজি অর্ধপচা গাজর, ২০০ কেজি অর্ধপচা জলপাই ও ১০০ কেজি প্রস্তুত করা সস জব্দ করা হয়। সেই সঙ্গে কারখানা সিলগালা করা হয়েছে।

লালবাগ বিভাগের এই কর্মকর্তা বলেন, “কারখানাটি দীর্ঘদিন ধরে ভেজাল সস উৎপাদন ও বিক্রি করে আসছিল। উৎপাদন করা এসব ভেজাল সস রাজধানীর নামিদামি হোটেল ও রেস্টুরেন্টে পরিবেশন করা হতো। কোনো ধরনের স্বাস্থ্যবিধি ও ফুড সিকিউরিটি গাইডলাইন ছাড়াই এসব সস অত্যন্ত পচা গাজর, পচা টমেটো ও পচা জলপাই দিয়ে নোংরা পরিবেশে ও হাত দিয়ে তৈরি হচ্ছিল। তাছাড়া প্লাস্টিকের নোংরা ড্রামে মজুদ করা হতো। এখানে কোনো ধরনের খাদ্য নিরাপত্তার বালাই নেই।

কারখানা মালিকের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :