গাজীপুরে বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলী নিহত, আহত ৫

গাজীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৪, ১০:০৮

গাজীপুরে একটি ব্যাটারি তৈরির কারখানায় বয়লার বিস্ফোরণে এক চীনা প্রকৌশলীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচ বাংলাদেশি শ্রমিক।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর কাশিমপুর থানা এলাকার দক্ষিণ পানিশাইল পলাশ হাউজিং এলাকার মৌসুমী গার্মেন্টসের নিচে চায়না মালিকানাধীন টং রুই দ্যা ইন্ডাস্ট্রি (স্থানীয় ভাবে চায়না ব্যাটারি ফ্যাক্টরি নামে পরিচিত) নামে ব্যাটারি তৈরির কারখানায় এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন।

তিনি জানান, ‘মঙ্গলবার সন্ধ্যায় কাশিমপুরের পলাশ হাউজিং এলাকায় এক চায়না ব্যাটারি কারখানায় বিস্ফোরণে এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। তার মরদেহ বর্তমানে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে আছে।’

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় গাজীপুর মহানগরের কাশিমপুর থানা এলাকায় পলাশ হাউজিং এ টং রুইদা ইন্ডাস্ট্রির বয়লার সার্ভিসিং করা হচ্ছিল।

এসময় হঠাৎ বয়লারটিতে বিস্ফোরণ হয়। এতে ছয়জন আহত হন। তাৎক্ষণিকভাবে আহতদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে চিকিৎসার জন্য নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫৩ বছর বয়সি চীনা নাগরিকের মৃত্যু হয়। তিনি ওই কারখানার প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

আহতদের মধ্য থেকে ৩২ বছর বয়সি অমল ঘোষকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর শেখ হাসিনা বার্ণ অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। বাকিরা ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে কী কারণে বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে, তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান জানান, ‘ব্যাটারি তৈরির কারখানাটি ঈদের ছুটির কারণে বন্ধ ছিল। মঙ্গলবার সেটি চালু করার উদ্যোগ নেওয়া হলে কারখানার বয়লার মেশিনটি চালু হচ্ছিল না। পরে চীনা নাগরিক ওই বয়লারটি চালু করার জন্য বয়লারের কাছে গেলে বিকট শব্দে সেটিতে বিস্ফোরণ হয়ে এ হতাহতের ঘটনা ঘটে।’

খবর পেয়ে কাশিমপুর সারাবো ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে নির্বাপনের কাজ চালায় বলে জানান গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, ৩৯ মৃত হরিণ উদ্ধার

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, ভোগান্তিতে উপকূলবাসী, পৌঁছায়নি সরকারি ত্রাণ সহায়তা

শক্তি হারিয়ে ঘূর্ণিঝড় রেমালের কিছু অংশ সিলেটে বাকিটা আসামে

অবৈধ সম্পদ অর্জন: সস্ত্রীক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

ঝিনাইদহে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানের যাবজ্জীবন

নরসিংদীতে নামাজরত অবস্থায় ইটচাপা পড়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

সিদ্ধিরগঞ্জের ডিএনডি খাল থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

চাঁদপুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি, দুইজনকে কুপিয়ে হত্যা

দিনাজপুরে শ্যালিকাকে হত্যার দায়ে দুলাভাইয়ের মৃত্যুদণ্ড

চাকরির তদবিরের টাকা ফেরত না দেওয়ায় চাচা শ্বশুরকে পিটিয়ে হত্যা

এই বিভাগের সব খবর

শিরোনাম :