কেএনএফ চাইলে সমঝোতার মাধ্যমে স্বাভাবিক অবস্থায় আসতে পারে, বান্দরবানে র‌্যাব ডিজি

​​​​​​​বান্দরবান প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:৪০

সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা চাইলে আত্মসর্মপণ করে স্বাভাবিক জীবনযাপনে ফিরে আসতে পারে বলে জানিয়েছেন ্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। তিনি বলেন, ‘আমরা চাই যারা বিপথে গেছে তারা আত্মসমর্পণ করুক। তাহলে তাদেরকে সুযোগ দিয়ে পূনর্বাসনের সুযোগ দেওয়া হবে। এর আগে সুন্দরবনেও জলদস্যুদের পূনর্বাসন করা হয়েছে। তারা যতক্ষণ অস্ত্র ছেড়ে শান্তির পথে না আসবে ততক্ষণ পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

বুধবার (১৭এপ্রিল) বিকালে বান্দরবান সার্কিট হাউজে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব মহাপরিচালক এসব বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, সম্প্রতি কেএনএফ কর্তৃক বান্দরবানের রুমা থানচিতে কৃষি সোনালী ব্যাংক ডাকাতি এবং ম্যানেজারকে অপহরণের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। পাহাড়ে যৌথ অভিযান চলছে। আমাদের স্বাধীন দেশ, দেশে কোনো সশস্ত্র সন্ত্রাসী থাকতে পারবে না।

কেএনএফ সদস্যদেরকে আত্মসমর্পণ করে শান্তির পথে আসার আহ্বান জানান র‌্যাব মহাপরিচালক। তিনি বলেন, তাদেরকে আবারো আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে। তারা ইচ্ছে করলে শান্তি কমিটির সঙ্গে আবারো আলোচনায় বসতে পারবেন। অথবা জেলা প্রশাসক কিংবা পুলিশ সুপারের মাধ্যমেও আলোচনায় বসে আলাপ আলোচনায় বসার সুযোগ রয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল মো. মাহাবুব আলম, কর্নেল সোহেল আহমেদ, মেজর হাসনাত ফেরদৌস, লে. কর্নেল মো. ফয়সাল ফাহাদ, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দীন, পুলিশ সুপার সৈকত শাহিন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :