টি-টোয়েন্টিতে বড় দল-ছোট দল নেই: শান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২৪, ১৪:৩৫

আর কয়েকদিন পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপে বসবে ক্রিকেটের বড় আসর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। আসন্ন এই বিশ্বকাপে নেই এক সময়ের সমীহ জাগানো দল জিম্বাবুয়ে। বিশ্বকাপে না থাকা দলটার সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপ প্রস্তুতিতে গুরুত্বপূর্ণ এই সিরিজে বেশ কয়েকজন খেলোয়াড়কে যাচাই করার সুযোগ থাকছে টিম ম্যানেজমেন্টের। তবে সেটা করতে গিয়ে জিম্বাবুয়েকে হালকা করে দেখছেন না টাইগারদের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আগামীকাল শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ঘরের মাঠে সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে ভাল করা টাইগাররাই এই সিরিজে ফেবারিট। এক সময় বেশ সমীহ জাগানো জিম্বাবুয়ে কদিন আগে বিশ্বকাপ বাছাই পর্বে উগান্ডার কাছে হেরে গিয়েছিল। এমনকি বাছাই পর্ব পার হয়ে মূল পর্বে জায়গা করে নিতেও ব্যর্থ হয়েছে তারা। তবে টাইগার অধিনায়ক শান্ত মনে করিয়ে দিচ্ছেন, টি-টোয়েন্টিতে বড় দল-ছোট দল বলে কিছু নেই। শ্রীলঙ্কার মতো দলকেও যে নিকট অতীতে হারিয়েছে জিম্বাবুয়ে সেটিই মনে করিয়ে দিলেন তিনি।

ম্যাচের আগের দিন আজ (বৃহস্পতিবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জানালেন টি-টোয়েন্টিতে ছোট দল বড় দল বলে কিছু নেই।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে শান্ত বলেন, 'টি-টোয়েন্টিতে বড় দল, ছোট দল নেই। আপনি যেটা বললেন, উগান্ডার কাছে জিম্বাবুয়ে হেরে গেছে। আবার জিম্বাবুয়ে শ্রীলঙ্কাকে কিছু দিন আগে হারিয়েছে। সেভাবে চিন্তা করলে খুব বেশি পার্থক্য আমার কাছে লাগে না। ম্যাচটা কীভাবে খেলছি, নিজেদের কীভাবে প্রস্তুত করছি, আত্মবিশ্বাস তৈরি করছি এটা গুরুত্বপূর্ণ। এতটুকু বলতে পারি, সিরিজটা সহজ হবে না, অনেক প্রতিদ্বন্দ্বিতা হবে। কারণ তারাও ভালো দল।'

প্রতিপক্ষকে সমীহ করলেও সিরিজ জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছেন না শান্ত। দল নিয়ে খুব বেশি পরীক্ষানিরীক্ষার ইচ্ছাও নেই, জানান তিনি। শান্তর ভাষায়, 'প্রথমত ক্যাপ্টেন হিসেবে সিরিজটা জিততে চাই। এটাই প্রথম লক্ষ্য। প্রস্তুতির কথা অবশ্যই মাথায় থাকবে, প্রস্তুতি নিতে গিয়ে খেলাটাকে হালকাভাবে নিব অনেক এক্সপেরিমেন্ট করব তাও না। যে ১৫ জন খেলোয়াড় আছে সবাই এই দলকে হারানোর সামর্থ্য রাখে।'

(ঢাকাটাইমস/০২ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :