সংবাদ সম্মেলনে কোকাকোলার বোতল সরিয়ে রাখলেন সিকান্দার রাজা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২৪, ১৬:৩৬

আর কিছুদিন পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপে বসবে ক্রিকেটের বড় আসর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামীকাল শুক্রবার (৩ মে) সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ শুরুর আগে আজ সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন দুই দলেরই অধিনায়ক। সেখানে সিরিজ নিয়ে কথা বোলার সময় টেবিলে সামনে রাখা কোকাকোলার বোতল সরিয়ে রাখেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

বছর কয়েক আগে সংবাদ সম্মেলনে কোকাকোলার বোতল সরিয়ে রেখে হইচই ফেলে দিয়েছিলেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। কোমল পানীয় যে শরীরের জন্য ক্ষতিকর, সেই বিষয়টি নিয়ে সচেতনতা তৈরি করতেই এমন কাজ করেছিলেন এই মহাতারকা। এরপরেই বিশ্বব্যাপী কোকাকোলার শেয়ারের দাম পড়তির দিকে নামে।

এবার বাংলাদেশেও দেখা গেল এমন দৃশ্য। আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদশ-জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজ শুরুর আগে আজ সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন সফরকারী জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। সংবাদ সম্মেলনে তার সামনের টেবলে রাখা ছিল জনপ্রিয় কোমল পানীয় কোকাকোলার বোতল কিন্তু তিনি সেই কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাখেন।

ঠিক কেন সিকান্দার রাজা কোকের বোতল সরিয়ে রাখেন তা জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের কারণে বিশ্বের বিভিন্ন দেশে যে পশ্চিমা পণ্য বর্জনের হিড়িক চলছে, তার অংশ হিসেবে এই কাজ করেছেন জিম্বাবুয়ের অধিনায়ক। গত অক্টোবরে হামাস ইসরাইলে আকস্মিক আক্রমণ চালালে ফিলিস্তিনে আরও বেশি মাত্রায় গণহত্যা শুরু করে ইসরাইল। তার প্রেক্ষিতে মুসলিম দেশগুলো পশ্চিমা পণ্য বয়কট শুরু করে। এই বয়কট আন্দোলন ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছে। বাংলাদেশেও কোকাকোলার মতো পশ্চিমা পণ্য বয়কট আন্দোলন জোরাল হচ্ছে।

সিকান্দার রাজা জিম্বাবুয়ের হয়ে খেললেও তার জন্ম ও বেড়ে ওঠা পাকিস্তানে। দেশটির হয়ে ক্রিকেট খেলার সুযোগ না পেয়ে একসময় পাড়ি জমান জিম্বাবুয়েতে। এরপর থেকে দেশটির হয়েই খেলছেন তিনি। বর্তমানে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের অধিনায়কও তিনি।

এদিকে প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে রাজা বাংলাদেশকে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানান, 'আমি বাংলাদেশে প্রায়ই আসি। জানি না ভবিষ্যতে কী হবে। যদি শেষবারের মতোও এসে থাকি, আমি চাই আমার স্ত্রী, মেয়ে, ছেলে তারা বাংলাদেশের ভালোবাসা, আতিথেয়তার অভিজ্ঞতা পাক।'

(ঢাকাটাইমস/০২ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :