ডিসি-ইউএনওদের জন্য ২৬১টি বিলাসবহুল গাড়ি, ব্যয় ৩৮২ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২৪, ২২:০৮

জেলা প্রশাসক (ডিসি) উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য ২৬১ বিলাসবহুল গাড়ি কেনার প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকার। এতে সরকারের ব্যয় হবে ৩৮২ কোটি টাকা। বুধবার এই প্রস্তাব অনুমোদন দেওয়া হয় বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যানবাহন বিভাগের মহাপরিচালক আবুল হাসনাত মো. হুমায়ন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জনপ্রশাসনের মাধ্যমে অর্থ মন্ত্রণালয়ে পাঠানো যানবাহন অধিদপ্তরের চাহিদাপত্র অনুযায়ী, জেলা প্রশাসকদের জন্য গাড়ি কেনা হবে ৬১টি। প্রতিটি গাড়ি ক্রয়ে ব্যয় হবে কোটি ৪৫ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা। মোট ৬১টি গাড়ি ক্রয়ে ব্যয় হবে ৮৮ কোটি ৯৬ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ব্যবহারের জন্য কেনা হবে ২০০ গাড়ি। প্রতিটি গাড়ির মূল্য ধরা হয়েছে কোটি ৪৫ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা। এতে ২০০টি গাড়ি ক্রয়ে ব্যয় হবে ২৯১ কোটি ৬৯ লাখ টাকা।

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মাধ্যমে এসব গাড়ি কেনার প্রস্তাব করা হয়েছে।

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৬১ জন ডিসি ২০০ জন ইউএনওর জন্য ২৬১টি নতুন জিপ কেনার প্রস্তাব দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। সে সময় সিদ্ধান্ত থেকে সরে এসেছিল সরকার।

সে সময় 'মিতসুবিশি পাজেরো স্পোর্ট কিউ এক্স' মডেলের প্রতিটি গাড়ির দাম ধরা হয়েছিল প্রায় দেড় কোটি টাকা। ৩৮১ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে দরপত্র ছাড়া সরাসরি ক্রয় পদ্ধতিতে গাড়িগুলো কেনার সিদ্ধান্ত হয়েছিলো।

(ঢাকাটাইমস/২২মে/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :