সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৬, ১৪:১৬ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৬, ১৪:১৪

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামসু বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এসময় ১১টি আগ্নেয়াস্ত্র ও ২২৭টি গুলি উদ্ধার করে র‌্যাব। বুধবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের দুধমুখী এলাকার বাদামতলি খালে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন আল আমিন (৩০) ও হোসেন মোল্লা (৩৫)। তাদের বাড়ি কোথায় র‌্যাব তা নিশ্চিত করতে পারেনি। উদ্ধার হওয়া অস্ত্রের বর্ণনা পরে দেবে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর আদনান কবির ঢাকাটাইমসকে বলেন, সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের দুধমুখী এলাকার বাদামতলি খাল এলাকায় বনদস্যু শামসু বাহিনীর ১০/১২ জন সদস্য জেলেদের অপহরণ করতে অপেক্ষা করছে এমন খবর পায় র‌্যাব। পরে র‌্যাবের একটি দল সেখানে যায়। এসময় বনদস্যুরা র‌্যাবকে জেলে মনে করে র‌্যাবের বোট দাঁড় করিয়ে র‌্যাব সদস্যদের অপহরণের চেষ্টা করে। এসময় বনদস্যুরা র‌্যাবকে শনাক্ত করতে পেরে গুলি চালাতে থাকে।

র‌্যাব জানায়, এসময় তারাও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে বনদস্যুরা পিছু হটে। পরে সেখানে র‌্যাব তল্লাশি চালিয়ে দুজনের গুলিবিদ্ধ মরদেহ, ১১টি অস্ত্র, ২২৭টি বিভিন্ন ধরনের গুলি উদ্ধার করে। পরে জেলেরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে শামসু বাহিনীর দুই সদস্যকে শনাক্ত করে। তবে তাদের বাড়ি কোথায় তা তারা নিশ্চিত করতে পারেনি।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, শামসু নিজ নামে বাহিনী গঠন করে শরণখোলা রেঞ্জে এলাকায় বঙ্গোপসাগর ও বনের ওপর নির্ভরশীল জেলে, বাওয়ালী ও মৌয়ালদের অস্ত্রের মুখে জিম্মি করে মুক্তিপণ আদায় করে আসছে বলে অভিযোগ রয়েছে। নিহতদের মরদেহ ও অস্ত্র বাগেরহাটের শরণখোলায় নিয়ে আসা হচ্ছে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :