খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ১৫

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৬, ১৮:০৪

মহান বিজয় দিবসে ফুল দিয়ে ফেরার পথে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষে দুই দলের ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ চার জনকে আটক  করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপি শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে জেলা আওয়ামী লীগের অফিসের সামনে এলে হঠাৎ উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষ থামাতে গিয়ে আহত হয়েছেন চার পুলিশ সদস্যও। সংঘর্ষ জেলা আওয়ামী লীগ অফিসের সামনে থেকে শুরু হয়ে জেলা বিএনপি ছাড়িয়ে যায়।

সংঘর্ষ চলাকালে সড়ক ও জনপদ অফিসের সামনে থেকে খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সাংগঠনিক সম্পাদক এম এন আফছার, পৌর বিএনপির সহ-সভাপতি নাসির তালুকদার, খাগড়াছড়ি সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি আনিসুল আলম আনিক ও পরে খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতকে পুলিশ আটক করে।

এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ ৮ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। খাগড়াছড়ির সদর সার্কেলের সিনিয়র সহক্রী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, দুই দলের মধ্যে সংঘর্ষে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম অভিযোগ করেন, বিজয় দিবসে বিএনপির সাবেক এমপি ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে তার নেতাকর্মীরা ফুল দিয়ে ফেরার পথে আওয়ামী লীগ অফিসের সামনে এলে ইট পাটকেল ও লাঠিসোঠা নিক্ষেপ করলে সংঘর্ষ বাঁধে। এতে আওয়ামী লীগের মনা, মিলন, মুসলিম উদ্দিন, রাহুল, তোফাজ্জল জুলাপ্রু মারমা, অরুণ, মামুনসহ নয় নেতাকর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেন।

এদিকে আওয়ামী লীগের অভিযোগ বিএনপির প্রত্যাখ্যান করে উল্টো অভিযোগ করেন, আওয়ামী লীগের দলীয় অফিসের সামনে আসার পর তারই অতর্কিতভাবে হামলা চালালে এ সংঘর্ষ বাঁধে এতে বিএনপির ৬ নেতাকর্মী আহত হয়েছে বলে জানান।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত