কচুয়ায় খাদ্য গুদাম কর্মকর্তাসহ দুই জনের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০১৭, ২০:১০

চাঁদপুরের কচুয়া উপজেলা খাদ্য গুদামের চাল আত্মসাৎ করার অপরাধে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. ছালাম মুন্সীকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।  একই আদালত সাবেক ইউপি সদস্য সাইফুলকেও ১৫ বছরের কারাদণ্ডের আদেশ দেয়। সেই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

রবিবার বিকালে চাঁদপুর স্পেশাল ট্রাইবুন্যাল-২ এর বিচারক মামুনুর রশিদ এই আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে,  ২০১০ সালের ৮ এপিল কচুয়া খাদ্য গুদাম থেকে সরকারি চাল আত্মসাৎ করার সময় ট্রাকচালক সাইফুল ইসলাম ও হেলপার মেহেদী হাসান আটক করা হয়। তাদের দেয়া তথ্যে চাল আত্মসাতের সাথে জড়িত কর্মকর্তা ছালাম ও ইউপি সদস্য সাইফুলসহ চার জনের বিরুদ্ধে মামলা করে দুদক। পরে মামলাটি কচুয়া থানা থেকে চাঁদপুর স্পেশাল ট্রাইবুন্যাল-১ এ পাঠানো হয়। সেখান থেকে ২০১১ সালের ২০ নভেম্বর স্পেশাল ট্রাইবুন্যাল-২ এ এলে বিচার কাজ শুরু হয়।

দুদকের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী পিপি মুরাদ হোসেন চৌধুরী জানান, গত দুই মাস আগের দণ্ডপ্রাপ্তরা আটক হন। ছয় বছরের অধিক সময় মামলাটি প্রক্রিয়াধীন ছিল। ২০১১ সালের ২৪ মে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক মো. মোরশেদ আলম ও চাঁদপুর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. জাকির হোসাইন আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন।

(ঢাকাটাইমস/৮জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত