সিঙ্গাপুর হাসপাতালে যেমন আছেন জিয়া ইসলাম

জাহাঙ্গীর বাবু, সিঙ্গাপুর থেকে
| আপডেট : ১৫ জানুয়ারি ২০১৭, ২৩:০৫ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৭, ২১:২৯

শনিবার সকালে ওয়াটসআপে সিঙ্গাপুর প্রবাসী রাকিব একটি ছবি পাঠায়। ফোন করে জানতে পারি প্রথম আলোর প্রধান চিত্র সাংবাদিক জিয়া ইসলামের খবর। গত রাতে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে নিয়ে আসা হয়েছে উন্নত চিকিৎসার জন্যে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তত্ত্বাবধানে গ্লেনইগলস হসপিটালে চিকিৎসা চলছে তার।

চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানা যায়, এখনো জ্ঞান ফেরেনি জিয়া ইসলামের। শরীরের তাপমাত্রা কমেছে। জ্ঞান ফিরতে আরও কয়েক দিন সময় লাগবে। তবে ডাক্তাররা আশাবাদী। তারা জানিযেছেন, আস্তে আস্তে সেরে উঠবেন সবার প্রিয় এই ফটোসাংবাদিক।

শনিবার বিকাল পাঁচটায় রাকিবের সঙ্গে যোগাযোগ করি হাসপাতালে যাবার জন্যে। সে জানালো, এখন যাওয়া যাবে না। আগামীকাল (রবিবার) বিকালে আসতে হবে। জিয়া ভাইয়ের পরিচিত বন্ধু রাকিবের রুমমেট রেজাউল আলম নয়ন সিঙ্গাপুরে কর্মরত। তিনি আজ রবিবার সন্ধ্যায় নিয়ে গেলেন হাসপাতালে। রিসিপশনের কাছেই অপেক্ষা করছিলেন প্রথম আলোর সিটি এডিটর কামরুল হাসান। তিনি জিয়া ভাইয়ের সঙ্গে এসেছেন বাংলাদেশ থেকে।

সেখানেই কথা হয় তার সাথে। পরে তিনি আমাদের নিয়ে যান চতুর্থ তলার আইসিইউর দুই নাম্বার কেবিনে। স্বচ্ছ গ্লাসের মধ্যে দিয়ে দেখা গেল আধুনিক যন্ত্রপাতি সম্বলিত বেডে জিয়া ভাই শুইয়ে আছেন। তার জন্য চোখটা ভিজে উঠলো।

আইসিইউর বাইরে অপেক্ষা করছিলাম। কামরুল ভাই বললেন, একটু বসুন, জেনে আসি শরীরের তাপমাত্রা এখন কেমন। একটু পরে এসেই জানালেন তাপমাত্রা কমেছে। দেশ থেকে অল্প কয়েক দিনের মধ্যেই জিয়া ভাইয়ের পরিবার আসার কথাটিও জানলাম।

সিঙ্গাপুরে আট বছর আছি, হাসপাতালে রোগীদের দেখতে এলে মন খারাপ হয়। সুস্থ হয়ে ফিরলেই ভালো লাগে। কর্মব্যস্ত মানুষ, কেউ জানালে বা জানতে পারলে ছুটে যাই হাসপাতালে। সময় দেয়ার চেষ্টা করি। নতুন পরিচয়েও মনে হয় কত আপন।

কামরুল ভাই সারাক্ষণ আছেন হাসপাতালে। জিয়া ভাইয়ের এক আত্মীয় যিনি জুরং থাকেন তিনি, নয়ন ভাই ও রাকিব যোগাযোগ রাখছেন। বাংলাদেশ হাইকমিশনের প্রটোকল অফিসার এসেছিলেন হাসপাতালে জিয়া ভাইকে দেখতে। সবার কামনা তিনি যেন দ্রুত সেরে উঠেন। আবার যেন সরব হয়ে উঠেন নিজ পেশায়। আবার যেন উঠে আসে তার ক্যামেরায় অসাধারণ সব ছবি।

গত ৯ জানুয়ারি রাতে রাজধানীর বসুন্ধরা শপিং মলের সামনের সড়কে একটি গাড়ি জিয়া ইসলামের মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি মাথায় গুরুতর আঘাত পান। প্রথমে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। ১০ জানুয়ারি অ্যাপোলো হাসপাতালে নেয়া হয়। ওইদিনই তাঁর মাথায় প্রাথমিক অস্ত্রোপচার করা হয়। পরে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে আনা হয়। ১৩ জানুয়ারি রাত থেকে এখানে চলছে তার চিকিৎসা।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :