ডুয়েটে মোবাইল গেইম আইডিয়া উদ্ভাবন কর্মশালা অনুষ্ঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১০:০৭

মোবাইল গেইমিংয়ে বাংলাদেশের অবস্থান শক্তিশালী করতে ও এই খাতে দেশের যুবসমাজকে দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তুলতে জাতীয় পর্যায়ে মোবাইল গেইম উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। আয়োজনের অংশ হিসেবে শনিবার ২১ জানুয়ারি ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে মোবাইল গেম আইডিয়া জেনারেশন বিষয়ক কর্মশালা।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পর্যায়ে মোবাইল গেইম উন্নয়ন কর্মসূচির পরিচালক ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মো. নবীর উদ্দীন, কর্মসূচির উপ-পরিচালক ও ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভাইস-চ্যান্সেলর ড. মোহাম্মদ আলাউদ্দিন ও অ্যাপনোমেট্রি লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক রিয়াদ হোসেন।

সভাপতিত্ব করেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইইই অনুষদের ডিন ও সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. নাসিম আখতার।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত এই কর্মশালা পরিচালনা করে অ্যাপনোমেট্রি লিমিটেড। কর্মশালায় মোবাইল আইডিয়া জেনারেশনের বিভিন্ন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। জুরি বোর্ডের মাধ্যমে বাছাইকৃত ৩০ জন শিক্ষার্থী পরবর্তী প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ পাবেন।

উল্লেখ্য, প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে ১০ হাজার ডেভেলপার তৈরিসহ নানা ধরনের প্রস্তুতি নিচ্ছে সরকার। এজন্য পূর্ণাঙ্গ অ্যাপস ডেভেলপার হিসেবে আট হাজার সাতশ পঞ্চাশ জনকে এবং গেইমিং অ্যানিমেটর হিসেবে দুই হাজার আটশ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এই লক্ষে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, শিক্ষা প্রতিষ্ঠানে ২০টি কর্মশালার আয়োজন করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :