কী দোষ শিশুটির!

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৭, ১৯:৩৫

আনন্দ আর উৎসাহের মধ্য দিয়ে মায়ের কোল ভরে শিশু আসবে এটাই মা-বাবার প্রত্যাশা। শিশুটি জন্মের পর মায়ের আদর আর বাবার ভালোবাসা পাবে জন্মের পর এটা আগত শিশুর চাওয়া। অথচ টাঙ্গাইলের দেলদুয়ারে নবাগত এই শিশুটি জন্মের পর কাছে পাচ্ছে না তার মা-বাবাকে। আদর কী জিনিস বুঝে উঠছে না শিশুটি। নিষ্পাপ শিশুটির অপরাধ সে বিকৃত চেহারা নিয়ে জন্মেছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে টাঙ্গাইল সদর হাসপাতালে মাঈন উদ্দিন ও আজিরনের কোলে আসে যমজ দুই সন্তান। একটি ছেলে আরেকটি মেয়ে। ছেলে শিশুটি সুস্থ হলেও মেয়ে সন্তানটি জন্মেছে বিকৃত চেহারা নিয়ে। শিশুটির বাবা মাঈন উদ্দিনের বাড়ি দেলদুয়ার উপজেলার চন্ডী গ্রামে। জন্মের পরই সুস্থ শিশুটিকে হাসপাতালে ভর্তি রেখে অসুস্থ শিশুটিকে ফেরত পাঠিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। এরপর বিকৃত শিশুটি মা-বাবার কোলের আদর থেকে বঞ্চিত হয়ে পড়ে আছে ঘরের মেঝেতে। তাকে সেবা যত্ন করছেন প্রতিবেশীরা। চিকিৎসক ও প্রতিবেশীদের ধারণা শিশুটিকে হয়তো বাঁচানো যাবে না। প্রতিবেশীরা শিশুটির মুখে দুধ তুলে দিলেও পান করতে পারছে না বিকৃত শিশুটি। তবে বিকাল সাড়ে চারটার দিকে চন্ডী গ্রামে গিয়ে দেখা যায় শিশুটি বেঁচে আছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের চিকিৎসক ও সেবিকারা বলছেন, শিশুটিকে হয়তো বাঁচানো যাবে না। অপর শিশুটিকে বাঁচানোর জন্য চিকিৎসা দিতে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

এদিকে বিকৃত শিশুটি জন্মের খবর পেয়ে চন্ডী গ্রামে শিশুটিকে দেখতে শিশুটির শত শত উৎসক মানুষ ভিড় করছেন। তবে শিশুটির পাশে নেই মা-বাবা। সুস্থ শিশুটিকে বাঁচাতে ব্যস্ত মা বাবা।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :