দীর্ঘদিন ধরে কারাবন্দী তিনজনের জামিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০৭

দীর্ঘদিনেও মামলা নিষ্পত্তি না হওয়া তিন আসামিকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- সাজু মিয়া, আসাদুল ওরফে আছা ও ডানা মিয়া। সাজু মিয়া নরসিংদী জেলা কারাগারে ২০০৬ সাল থেকে আটক আছেন। আসাদুল ওরফে আছা সাতক্ষীরা জেলা কারাগারে ২০০৬ থেকে আটক আছেন। ডানা মিয়া সিলেট জেলা কারাগারে ২০০৬ থেকে আটক আছেন।

আদালতে শুনানি করেন সু্প্রিম কোর্টের লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস। তিনি জানান, গত ১৪ ফেব্রুয়ারি দীর্ঘ দিন ধরে বিচার নিষ্পত্তি না হওয়া আট বন্দিকে কেন জামিন দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

চঞ্চল কুমার জানান, আটজনের মধ্যে অসিম হালদার এবং মো. জালাল মানসিকভাবে অসুস্থ। তাদের বিষয়ে আগামী ৬ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন আদালত। একইসঙ্গে এই দুইজনের অভিভাবকের সঙ্গে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড আফিসকে যোগাযোগ করার নির্দেশ দিয়েছেন।

গত ১৪ ফেব্রুয়ারি সিলেটের অতিরিক্ত দায়রা জজ সাইফুল আলম বিল্লালের যাবজ্জীবন সাজা দিয়েছেন। এছাড়া গত ১৯ জানুয়ারি কিশোরগঞ্জ অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ তকদীর মিয়াকে জামিন দিয়েছেন। সাব্বির আহমেদ দুলালের নথি হাইকোর্টে না আসায় তার বিষয়ে দুপুরে আদেশ দিবেন আদালত।

(ঢাকাটাইমস/২৭ ফেব্রুয়ারি/এমএবি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :