হামলার আশঙ্কায় কলেজে ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০১৭, ১৭:১৬ | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৭, ১৭:০৬

সন্ত্রাসী হামলার আশঙ্কায় রাঙামাটি সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ করেছে কলেজ প্রশাসন। এর প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়ালে কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়। অভিযোগ উঠেছে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সঙ্গে দ্বন্দ্বের জেরে এ হামলার হুমকি দেন কলেজ ছাত্রলীগের সভাপতি।

শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার সকালে কলেজের বার্ষিক ক্রীড়ার উদ্বোধন হওয়ার কথা ছিল। প্রতিযোগিতায় অংশ নিতে শিক্ষার্থীরা কলেজে এসে তা স্থগিতের নোটিশ দেখেন।

কলেজের ব্যবসা শিক্ষা বিভাগের একাদশ শ্রেণির ছাত্র মো. ফারুখ ঢাকাটাইমসকে বলেন, আমরা জানতাম আজ কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হবে। এতে অংশ নিতে আমি আজ কলেজে এসেছি, কিন্তু এখন দেখি তা স্থগিতের নোটিশ। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এই প্রতিযোগিতার জন্য ফি দিয়েছি। কোনো কারণ ছাড়া বন্ধ করা হল, এটি মানা যায় না।

কলেজ ছাত্রদলের সভাপতি অলি আহাদ বলেন, কলেজ প্রশাসনের ব্যর্থতায় প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে। আমরা সবাই এই প্রতিযোগিতার জন্য প্রস্তুত ছিলাম। কিন্তু রাতের মধ্যে হঠাৎ তা স্থগিত করা হয়েছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদ বলেন, কলেজে ক্রীড়া প্রতিযোগিতা হোক এটা আমরা চাই। আমরা সবাই কলেজ প্রশাসনের পক্ষে আছি। কিন্তু এটি স্থগিত করার পক্ষে আমরা নই।

তবে পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি স¤্রাট সুর চাকমা ঢাকাটাইমসকে বলেন, কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা ও সাধারণ সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদের মধ্যে দ্বন্দ্ব আছে। এর কারণে বিগত সময় তাদের মধ্যে দুইবার বড় ধরনের সংঘাত হয়েছে। সভাপতি চান না এ প্রতিযোগিতা হোক। তাই তিনি বিশৃঙ্খলা সৃষ্টির হুমকি দিয়েছেন। একই সঙ্গে সাধারণ শিক্ষার্থীর নাম দিয়ে তিনি একটি দরখাস্ত দিয়ে প্রতিযোগিতা বন্ধ করেছেন। এ বিষয়ে জানতে সুলতান মাহমুদ বাপ্পার বক্তব্য পাওয়া যায়নি।

কলেজের উপাধ্যক্ষ বিধান চন্দ্র বড়ুয়া বলেন, সুনিদির্ষ্ট কারণ দেখিয়ে কয়েকজন সাধারণ শিক্ষার্থী প্রতিযোগিতা স্থগিত করার আবেদন জানিয়েছে। অতীতের অভিজ্ঞতা বিবেচনা করে কলেজ প্রশাসন বিষয়টি আমলে নিয়েছে। প্রতিযোগিতা একেবারে বন্ধ করা হয়নি। এটি আজ না হলে কাল পরশু হবে। এটি শিক্ষার্থীদের নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৯মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :