পিরোজপুরে ১০০ টাকায় পুলিশে চাকরি

সৈয়দ মাহ্ফুজ রহমান, পিরোজপুর
| আপডেট : ১৭ মার্চ ২০১৭, ২০:৪৯ | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৭, ১৮:২৪

পিরোজপুর জেলা পুলিশে ‘জেলা কোটাভিত্তিক’ কনস্টেবল পদে নারী-পুরুষ নিয়োগ দেয়া হবে। এই পদে নিয়োগ পেতে একজন প্রার্থীকে খরচ করতে হবে মাত্র ১০০ টাকা। জেলা পুলিশ কর্তৃপক্ষ বলছে, পুলিশের ভাবমূর্তি বাড়াতে এই নিয়োগ প্রক্রিয়া হবে সম্পূর্ণ স্বচ্ছ ও ঘুষমুক্ত।
কনস্টেবল পদে মোট ৮৯ জনকে নিয়োগ দেয়া হবে; এর মধ্যে পুরুষ ৭৬ জন ও নারী ১৩ জন। আগামী ১৭ এপ্রিল সকাল নয়টায় পিরোজপুর জেলা পুলিশ লাইনস মাঠে হবে প্রাথমিক বাছাই। 

এ পদে আবেদনের যোগ্যতা পিরোজপুর জেলার বাসিন্দা হতে হবে এবং এসএসসি/সমমান পরীক্ষায় সর্বনি¤œ জিপিএ-২.৫ থাকতে হবে। আবেদনপত্রের সঙ্গে ‘পুলিশ সুপার কুমিল্লা জেলা’ অনুকূলে ১০০ টাকা ‘১-২২১১-০০০০-২০৩১’ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে (পরীক্ষার ফি) জমার চালানের কপি যুক্ত করে নির্ধারিত তারিখে লাইনে দাঁড়াতে হবে। 
এ ছাড়া সঙ্গে রাখতে হবে শিক্ষাগত যোগ্যতার মূল বা সাময়িক সনদপত্রের মূল কপি, সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কর্তৃক চারিত্রিক সনপত্রের মূল কপি, স্থায়ী বাসিন্দাসংক্রান্ত প্রমাণস্বরূপ ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশন বা পৌরসভার ওয়ার্ড কমিশনার বা মেম্বর কর্তৃক স্থায়ী নাগরিকত্বের সনদের মূলকপি, জাতীয় পরিচয়পত্রের মূল কপি; জাতীয়

পরিচয়পত্র না থাকলে প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি ও পিতা অথবা মাতার জাতীয় পরিচয়পত্রের মূল কপি।
মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা কোটা, পুলিশ পোষ্য কোটা, আনসার ও ভিডিপি কোটা, সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত কোটা, উপজাতি কোটা, এতিম কোটার প্রার্থীদের নির্ধারিত নিয়ম অনুযায়ী যাবতীয় কাগজপত্র আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা, লিখিত, মৌখিক ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল একজন প্রার্থীর নিয়োগের জন্য নির্বাচিত হবেন। 

পিরোজপুর জেলা পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন (চরৎড়লঢ়ঁৎ উরংঃৎরপঃ চড়ষরপব-ফেসবুক পেইজ স্ট্যাটাস) জানান, পিরোজপুর জেলার স্থায়ী বাসিন্দাদের মধ্য থেকে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত করতে সচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়েছে পিরোজপুর জেলা পুলিশ। 

তিনি আরো লিখেছেন, ‘আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। আমাদের কাজ অর্পিত দায়িত্ব পালন করা এবং অনিয়ম এড়িয়ে স্বচ্ছ প্রক্রিয়ায় যোগ্যদের স্থান করে দেওয়া। এরই ধারাবাহিকতায় কনস্টেবল পদে নিয়োগ হবে ঘুষবিহীন, যোগ্যতার ভিত্তিতে। আমরা সেই পথেই হাঁটছি। পুলিশের ভাবমূর্তি বাড়াতে আমরা প্রতিজ্ঞবদ্ধ।’ 

এ নিয়োগ প্রক্রিয়ায় কোনো অনিয়ম কিংবা আর্থিক লেনদেনের (ঘুষ) অভিযোগ এবং এর সত্যতা মিললে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান পিরোজপুর পুলিশ সুপার (এসপি) ওয়ালিদ হোসেন।

(ঢাকাটাইমস/১৭মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত