ভালো আছেন টিউলিপ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ০৯:৫২

যুক্তরাজ্যের পার্লামেন্টের বাইরে গতকাল বুধবার সন্ত্রাসী হামলায় সময় পার্লামেন্টের ভেতরে ছিলেন ব্রিটিশ সংসদ সদস্য ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনী টিউলিপ সিদ্দিক। পরে নিজের অ্যাকাউন্ট থেকে টুইটার বার্তায় জানান যে, তিনি নিরাপদ আছেন। খোঁজ নেবার জন্য সকলকে ধন্যবাদও দেন টিউলিপ।

টুইট বার্তায় ব্রিটিশ পার্লামেন্টের বিরোধী দল লেবার পার্টির রাজনীতিবিদ টিউলিপ বলেন, ‘আমি ভালো আছি এবং আমার অফিসও ঠিক আছে। পার্লামেন্টের ভেতরে নিরাপদ পক্ষে রয়েছি। এখানে ইন্টারনেট খুব দুর্বল। ইতিবাচক বার্তার জন্য সবাইকে ধন্যবাদ।’

এদিকে পার্লামেন্টের বাইরে এই হামলার নিন্দা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। সন্ত্রাসী হামলাকে ‘অসুস্থ ও বিকৃতি রুচির’ কর্মকাণ্ড বলে মন্তব্য করেন তিনি।

অপরদিকে লেবার পার্টির শীর্ষ নেতা জেরেমি করবিনও এই হামলার নিন্দা জানিয়েছেন। করবিন এই হামলাকে ‘নির্বিচার ও নগ্ন’ বলে আখ্যা দেন। হামলা মোকাবিলায় পুলিশের ভূমিকারও প্রশংসা করেন তিনি।

জানা যায়, লন্ডনে স্থানীয় সময় বুধবার বিকাল পৌনে তিনটা নাগাদ দুটি পৃথক হামলার ঘটনা ঘটেছে। ওয়েস্টমিনস্টারে সংসদ চত্বরে হামলাকারী এক পুলিশকে ছুরিকাঘাত করে। পার্লামেন্ট হাউসের চত্বরেই পুলিশ সদস্যরা হামলাকারীকে গুলি করে। পুলিশ এই হামলার ঘটনাকে "সন্ত্রাসী হামলা" বলে দেখছে।

হামলাকারী নিকটবর্তী ওয়েস্টমিনস্টার সেতুর উপর একটি হাউন্ডাই গাড়ি নিয়ে উঠে বেশ কিছু পথচারীর উপর দিয়ে গাড়িটি চালিয়ে দেন। এরপর গাড়িটি সেই সেতুর রেলিংএ ধাক্কা লাগে। গাড়িটি দুইজন পথচারীকে পিষে দেয় এবং তাদের মৃত্যু হয়েছে বলে জানায় লন্ডন মেট্রোপলিটন পুলিশ। হামলাকারী গাড়িটি রেলিংয়ে ধাক্কা লাগার পরপরই ওয়েস্টমিনস্টার সংসদ ভবনের ফটক দিয়ে ঢুকে পড়ে এবং পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যা করে।

(ঢাকাটাইমস/২৩মার্চ/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ট্রাম্পের বিচার হবে কি না? প্রশ্নে বিভক্ত মার্কিন সুপ্রিম কোর্ট

যুক্তরাষ্ট্রে চীনা শিক্ষার্থীর ৯ মাসের জেল

গাজায় যুদ্ধবিরতি ও বন্দি বিনিময়ের নতুন প্রস্তাব ইসরায়েলের

তানজানিয়ায় বন্যা ও ভূমিধসে নিহত ১৫৫ 

ভারতে লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট চলছে

কলকাতা হাইকোর্টের বিরুদ্ধে তীব্র ক্ষোভ মমতার

ভারী বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্ত কারাগার, পালালো শতাধিক বন্দি 

ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বে ১৩ রাজ্যের ৮৮ আসনে ভোটগ্রহণ শুক্রবার

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করতে চায় আর্জেন্টিনা, কিন্তু কেন?

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, দায়িত্বপালন থেকে বিরত থাকবেন স্পেনের প্রধানমন্ত্রী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :