পুলিশ কনস্টেবলকে বেধরক মারল কারখানার আনসাররা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ২৩:৫২

নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লার দাপার ইদ্রাকপুর এলাকায় উইজডোম এ্যাটায়ার্স নামে একটি কারখানার আনসার সদস্যরা এক পুলিশ কনস্টেবলকে পিটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।  আহত কসস্টেবল সেলিমকে নারায়ণগঞ্জ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

কারখানাটি নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য ও বিকেএমইএর সভাপতি একেএম সেলিম ওসমানের মালিকানাধীন।
রবিরাত সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে। এতে আনসার ও পুলিশ সদস্যদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে দুই বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

জানা যায়, রবিবার রাত সাড়ে নয়টায় ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী এনামুল হকের নেতৃত্বে সিভিল টিমের সদস্যরা মাদক মামলার এক আসামিকে গ্রেপ্তার করতে ওই এলাকায় অভিযানে যান। এসময় পুলিশের ব্যবহৃত মাইক্রোবাসটি উইজডোম এ্যাটায়ার্স কারখানার দুটি গেইটের একটির সামনের রাস্তায় রাখা হয়। পোশাক পরিহিত কনস্টেবল সেলিম এ সময় পুলিশের রিকুইজিশন করা  মাইক্রোবাসের ড্রাইভার ফরিদের সাথে অবস্থান করছিলেন। 

সেলিম ওসমানের কারখানার কর্তব্যরত আনসার সদস্যরা মাইক্রোবাসটি গেইটের সামনে থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার নির্দেশ দেন। কিন্তু পুলিশ পুলিশ রাজি না হওয়ায় আনসার সদস্যরা কনস্টেবল সেলিমকে ধরে বেধরক পিটিয়ে আহত করে। এতে ডান চোখে তিনি মারাত্মক আঘাত পান। খবর পেয়ে পুলিশের সিভিল টিমের অন্য সদস্যরা এগিয়ে এলে আনসার সদস্যরা তাদের ধাওয়া করে। আনসার-–পুলিশ বাহিনীর মধ্যে তর্কবির্তক, মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। 
পরে ফতুল্লা  মডেল থানা  থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে আনসার সদস্যরা পিছু হটে কারখানার ভেতরে অবস্থান নিয়ে গেইট ভেতর থেকে তালাবদ্ধ করে রাখে।

রাত এগারোটায় ঘটনাস্থল থেকে অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন ঢাকাটাইমসকে জানান, তুচ্ছ ঘটনা নিয়ে একজন আনসার সদস্যের সাথে পুলিশে একজন সদস্যের কথা কাটাকাটি হয়েছে। বিষয়টি দুই বাহিনীর কর্মকর্তারা আলোচনা করে নিষ্পত্তির চেষ্টা করছেন।পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। 

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা অজিত কুমার দাস ঢাকাটাইমসকে জানান,  বিষটি আলোচনা সাপেক্ষে  নিষ্পত্তি করা হয়েছে। 

(ঢাকাটাইমস/২৬মার্চ/এএইচএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত