উত্তরায় নারীদের নিয়ে ‘কারূশৈলী পণ্য’ মেলা

আমীম ইহসান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৭, ১৯:৫০

বাংলা সন বৈশাখ উপলক্ষ্যে রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরের হোয়াইট হলে নারী উদ্যোক্তাদের নিয়ে শুরু হয়েছে ‘কারূশৈলী পণ্য’ মেলা।

রবিবার সকালে ৪নং সড়কের ৫৩নং হাউজে শুরু হয় এ মেলা। মেলা চলবে আগামীকাল মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত। প্রতিদিন মেলা শুরু হয় সকাল ১০টায়।

সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত হোয়াইট হলে প্রায় ৩০টি স্টলে বিক্রি হচ্ছে হস্তশিল্প পণ্য, জুয়েলারি, পাটের পণ্য, পিঠার দোকান ও কসমেটিকসের পণ্য।

এছাড়াও বৈশাখ উপলক্ষ্যে মেলায় ঐতিহ্যবাহী তাতের শাড়ি, জামদানিসহ নানান দেশীয় শাড়ি, হাতে তৈরি গহনা, পাট দিয়ে বানানো ঘর সাজানোর পণ্য, দেশে তৈরি চামড়াজাত পণ্য এনেছেন উদ্যোক্তারা।

বাংলাদেশ ইয়ূথ এন্টারপ্রাইজ অ্যাডভাইস অ্যান্ড হেল্পসের সহযোগিতায় মেলার আয়োজন করেছে বাংলাদেশের নারীদের ও নারী উদ্যোক্তাদের জন্য ই-কমার্স মার্কেটপ্লেস সৃষ্টিকারী প্রতিষ্ঠান প্রমীলা।

মেলায় স্টল নেয়ার জন্য প্রমীলার মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে। যারা এর মাধ্যমে রেজিস্ট্রেশন করবেন তারা ১০% ছাড়ে স্টল নেয়ার সুযোগ পাবেন। এর পর পরবর্তীতে একটি ফ্রি ওয়েবসাইট পেজ, ফ্রিতে অনলাইনে পণ্য মার্কেটিং ব্যবস্থাসহ নানা সুবিধা পাবেন তারা।

এ ব্যাপারে প্রমীলার প্রধান নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদাউস তুলি বলেন, ক্ষুদ্র থেকে শুরু করে বৃহৎ, সবধরনের বিক্রেতাদের পণ্যের গুণাগুন বা কোয়ালিটির ওপর ভিত্তি করে একটি সাধারণ প্লাটফর্ম তৈরি করে দেয়াই প্রমীলার উদ্দেশ্য। যেহেতু পণ্যের গুনাগুণ এখানে মূখ্য, তাই বড় প্রতিষ্ঠানগুলোর সাথে ক্ষুদ্র বিক্রেতারাও সমান তালে প্রতিযোগিতায় থাকতে পারবেন। এ উদ্দেশ্যকে সামনে রেখেই এ মেলার আয়োজন করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/ইএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত