‘কিন্ডারগার্টেনকে সরকারি নীতিমালার আওতায় আনা হচ্ছে’

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০১৭, ১৯:১৩

নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজা বলেন, প্রাক ও এলিমেন্টারি শিক্ষা হচ্ছে- শিক্ষাব্যবস্থার মূল ভিত্তি। নার্সারি, কিন্ডারগার্টেন, প্রিপারেটরি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ দেশের মৌলিক শিক্ষার বুনিয়াদ। অথচ আজও এসব শিক্ষা প্রতিষ্ঠানসমূহের কোন নীতিমালা প্রণীত হয়নি। ফলে এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সরকারের সকল তদারকির বাইরে থেকে যাচ্ছে। দেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসব প্রতিষ্ঠানগুলোকে সংগঠিত করে এর সামাজিক মর্যাদা ও গুরুত্ব বৃদ্ধি করা একান্ত প্রয়োজন।

তাই সরকার নার্সারি ও কিন্ডারগার্টেন প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধনের আওতায় আনার জন্য উপজেলা পর্যায়ে টাস্কফোর্স কমিটি গঠন করেছে। এই টাস্কফোর্স কমিটির সুপারিশমালা অনুযায়ী সরকার একটি নীতিমালা তৈরি করে প্রতিষ্ঠানগুলোকে রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করবে।

এ ক্ষেত্রে সকল শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠান প্রধানদের সার্বিক সহযোগিতা কামনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বুধবার নরসিংদী প্রেসকাব মিলনায়তনে প্রাক ও এলিমেন্টারি শিক্ষা সংক্রান্ত নরসিংদী সদর উপজেলা টাস্কফোর্স কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজার সভাপতিত্বে সভায় আরো বক্তৃতা করেন- উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিসেস সানজিদা, নরসিংদী সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সালাহ উদ্দিন মিয়া, ফেমাস ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা এম হানিফা, নরসিংদী জেলা কেজি সমিতির সাবেক সাধারণ সম্পাদক ডা. শফিকুল ইসলাম সরকার, নরসিংদী থানা কেজি সমিতির সভাপতি ডা. রমজান আলী প্রামাণিক, প্রাইম জুনিয়র হাই স্কুলের প্রতিষ্ঠাতা মো. বাহারুল হক সরকার, সানফাওয়ার কিন্ডারগার্টেনের অধ্যক্ষ শেখ সাদী প্রমুখ।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত