শিবগঞ্জের চার জঙ্গির দাফন সম্পন্ন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০১৭, ১১:২৩ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ১১:১৮

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার জঙ্গি আস্তানায় নিহত চার জঙ্গির দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার গভীর রাত দুইটার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বেওয়ারিশ গোরস্থানে তাদের দাফন সম্পন্ন করা হয়েছে।

লাশ দাফনের সময় উপস্থিত থাকা নবাবগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে আস্তানায় নিহত জঙ্গি আবুর মরদেহ গতকাল রাতে তার চাচা ইয়াসিন আলীর কাছে হস্তান্তর করা হয়েছিল। কিন্তু বাবা-মা না থাকায় তিনি লাশ গ্রহণ করেননি। পরে পুলিশ লাশ ফেরত নিয়ে যায়। এছাড়া দাফন করা অজ্ঞাত তিন জঙ্গির ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

জঙ্গি আস্তান সন্দেহে বুধবার ভোর থেকে ঘিরে রাখা বাড়িটিতে অপারেশন ঈগল হান্ট চালায় সোয়াট, কাউন্টার টেরোরিজম ইউনিট ও পুলিশ। প্রথম দিনের অভিযানের সময় ভেতরে থাকা জঙ্গিরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছোড়ে। কাউন্টার টেরোরিজম ইউনিট সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করতে দিনভর পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হলেও জঙ্গিরা উল্টো পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। দিনের শেষ ভাগে ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত টিম সোয়াট সদস্যরা আসলে কিছু সময় অভিযানের পর সেদিনের জন্য অভিযান স্থগিত করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে ফের অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী। এর একপর্যায়ে বিকালের দিকে জঙ্গি আবু ও তার সন্তানকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এছাড়া ভেতরে আবুসহ চার জঙ্গির লাশ পড়ে আছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

রাতের জন্য অভিযান স্থগিত করে শুক্রবার আবারো অভিযান চালিয়ে আবুসহ চার জঙ্গির মরদেহ উদ্ধারের পর সেগুলো পুলিশের কাছে হস্তান্তর করে ক্রাইম সিন ইউনিটের সদস্যরা। রাতে হাসপাতালে লাশগুলো ময়নাতদন্ত সম্পন্ন করেন চিকিৎসক মো. শফিকুল ইসলাম। তবে কীভাবে তাদের মৃত্যু হয়েছে প্রতিবেদন না পাওয়া পর্যন্ত তা জানানো সম্ভব হবে না বলে চিকিৎসক জানান। পরে রাত দুইটার দিকে চারজনের লাশ দাফন করা হয়।

ঢাকাটাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :