কেটে ফেলা রাস্তা পুনঃনির্মাণ করে দিলেন ইউএনও

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০১৭, ২১:১৫

পিরোজপুরের মঠবাড়িয়ায় জমির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে প্রভাবশালীদের কেটে ফেলা রাস্তা পুনঃনির্মাণ করে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। শুক্রবার সকালে ইউএনও এসএম ফরিদ উদ্দিন ওই কেটে ফেলা রাস্তা পুনঃনির্মাণ করে দেন।

জানা গেছে, গত ২৬ এপ্রিল জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মঠবাড়িয়া উপজেলার বড় শৌলা গ্রামের হালিম ও তার ভাই শাহ আলম ফকির গং প্রতিবেশী কৃষক আ. লতিফ ফকিরের দীর্ঘদিনের (১৫ বছর) চলাচলের রাস্তা কেটে ফেলায় ওই দুটি কৃষক পরিবারের চার শিক্ষার্থীসহ ১৫ সদস্য গত ১২ দিন যাবত চলাচল করতে না পেরে অবরুদ্ধ হয়ে পড়েন।

অপর একটি সূত্রে জানা গেছে, রাস্তা কেটে ফেলার দিনই ক্ষতিগ্রস্ত পরিবারটি পুলিশকে লিখিতভাবে জানালেও কোন আইনগত ব্যবস্থা নেয়নি।

এদিকে, কথিত প্রভাবশালী হালিম বিচ্ছিন্ন রাস্তা যাতে পুনঃনির্মাণ করতে না পারে এজন্য গত ২ মে (মঙ্গলবার) মঠবাড়িয়ার নির্বাহী ম্যাজিস্টেট আদালতে মিস পিটিশন মামলা করলে আদালত ওই স্থানে ১৪৪-১৪৫ ধারা জারি করে।

পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মানবিক কারণে ১৪৪-১৪৫ ধারা প্রত্যাহার করে নিজে উপস্থিত থেকে জনস্বার্থে রাস্তাটি পুনঃনির্মাণ করার নির্দেশ দেন।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন বলেন, বিভিন্ন সংবাদমাধ্যমে রাস্তা কেটে ফেলা ও চলাচলের ভোগান্তির সচিত্র প্রতিবেদন, ওই পরিবার, শিক্ষার্থী ও স্থানীয়দের আবেদনের প্রেক্ষিতে মানবিক কারণে ১৪৪-১৪৫ ধারা প্রত্যাহার করে নিজে উপস্থিত থেকে জনস্বার্থে রাস্তাটি পুনঃনির্মাণ করার নির্দেশ দেই।

(ঢাকাটাইমস/৫মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :