মুন্সীগঞ্জে খাল রক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০১৭, ২১:১৮

মুন্সীগঞ্জের সদর উপজেলার চরাঞ্চলের আধারা ইউনিয়নের সৈয়দপুর গ্রামের একমাত্র ভরসা নৌকা পারাপার হওয়া রজত রেখা নদীর খাল রক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

অভিযোগ ওঠেছে একটি মহল ওই খাল ভরাটের পাঁয়তারা করছে। এরই প্রতিবাদে আজ শনিবার বিকাল ৩টার দিকে সৈয়দপুর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন ও প্রতিবাদ সভায় চার এলাকার সর্বস্তরের মানুষ এসে যোগ দেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন অ্যাড. এসআর রহমান মিলন। এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সহ সম্পাদক আব্দল্লাহ আল মামুন (তোফাজ্জল), সৈয়দপুরের আমিনউদ্দিন সরদার, আব্দুল রহিম সরদার, সামাদ সরদার, হাজী মো. মতিউর রহমান সরদার, হাজী রিয়াজউদ্দিন বেপারী, মো. মানিক দেওয়ান,নুরুল হক খান, সিদ্দিক দেওয়ান, হারুনউর রশিদ,  হানিফ দেওয়ান ,সূজল হক প্রমুখ।

অ্যঅড.এসআর রহমান মিলন বলেন, এই ৪/৫টি এলাকায় যানবাহন না থাকায় এখানকার মানুষের একমাত্র যাতায়ত ব্যবস্থা হল এই খালটি। আর এই খালের মুখটি যদি বন্ধ করে দেওয়া হয় তাহলে ৪০ হাজার মানুষ দুর্ভোগে পড়বে।

তিনি বলেন, এলাকায় রাস্তা থাকা থাকলেও কোন যানবাহন নেই। তাই ট্রলার হল একমাত্র যানবাহন। খাল বন্ধ করে দিলে স্কুল পরুয়া ছাত্রছাত্রীদের ও অসুস্থ রোগি, ডেলিভারি রোগিদের নিয়ে ৪/৫ কিলোমিটার পথ হেঁটে আসতে হবে। তাই এই খাল ভরাট করতে দেওয়া হবে না।  এসময় এলাকাবাসী হুঁশিয়ারি দেন, এই খাল এলাকার মানুষের গায়ে এক বৃন্দ রক্ত থাকতে ভরাট করতে দেওয়া হবেনা।

(ঢাকাটাইমস/০৬মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত