কার্ডিফের টিকিট কাটলো জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ মে ২০১৭, ১০:৪০ | প্রকাশিত : ১০ মে ২০১৭, ০৭:৩২
ছব: মাঠ থেকে টিম হোটেলে, জুভিদের দাপট।

প্রথম লেগে ৪-১ জিতে আত্মবিশ্বাসটা তুঙ্গেই ছিল জুভেন্টাসের। দ্বিতীয় লেগে কেবল সাদামাটা পারফর্ম করতে পারলেই হাতে উঠবে কার্ডিফের টিকিট। এমন সমীকরণ নিয়ে ঘরের মাঠে মোনাকোকে আমন্ত্রণ জানায় জুভিরা। প্রায় ৪১ হাজার দর্শকের সামনে আক্রমণ আর পাল্টা আক্রমণে যুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছে স্বাগতিকরা। অবশ্য গোলের একাধিক সুযোগ তৈরি করেও মাত্র একবার জাল ছুঁয়েছে মোনাকো।

তবে ম্যাচের শুরু থেকে জুভিদের মনে ভয় ধরিয়ে দেয় অতিথিরা। একের পর এক আক্রমণ চালিয়ে জুভেন্টাস রক্ষণভাগকে ব্যতি-ব্যস্ত করে রাখে দলটি। প্রথমার্ধে ৩৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় জুভেন্টাস। মারিও মানজুকিচের প্রথম চেষ্টা ব্যর্থ হলেও দ্বিতীয় শটটি গোলরক্ষকের চোখ ঠিকই ফাঁকি দেয়। তুরিনে তখন বাঁধভাঙা উল্লাস।

ম্যাচের অর্ধেক অংশের খেলা প্রায় শেষ হবে হবে, এমন সময় জুভিদের আরও একবার উচ্ছ্বাসে মাতোয়ারা করেন ব্রাজিল তারকা দানি আলভেজ। ৪৪ মিনিটে ডি বক্সের উপর থেকে দারুণ এক শটে প্রতিপক্ষের জাল ছিন্নভিন্ন করে দেন সাবেক এই বার্সা তারকা। তার আগে ম্যাচের ৪৩ মিনিটে গোলরক্ষককে একা পেয়ে গোল করতে পারেননি মৌসুমজুড়ে দারুণ ফর্মে থাকা পাওলো দিবালা।

দ্বিতীয়ার্ধে উত্তেজনা আরও বাড়তে থাকে। গোলের জন্য মরিয়া মোনাকো শেষমেশ গোলপোস্টের দেখা পায়। ৬৯ মিনিটে ফরাসি ফরোয়ার্ড লতিনের গোলে ব্যবধান কমায় মোনাকো। তাতে অবশ্য লাভ হয়নি। কারণ ২-১ স্কোরকে বড়সড়, এককথায় অকল্পনীয় জায়গায় নিয়ে যাওয়ার পরীক্ষায় নেমেছিল তারা। সেটা আর সম্ভব হয়নি।

নির্ধারিত সময়ের খেলা ২-১ সমাপ্ত হয়। করতালির মাঝে কান লগিয়ে উদযাপন আনন্দে গা ভাসিয়ে দেন দিবালা-বুফনরা। এদিকে আজ চ্যাম্পিয়নস লিগের ফাইনালের দৌড়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম লেগে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটিট্রিকে ৩-০ ব্যবধানে জিতেছিল জিনেদিন জিদানের দল।

(ঢাকাটাইমস/১০মে/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :