জীবন বিমার ১২ প্রতিষ্ঠানের প্রতিবেদন প্রকাশের সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৭, ১৪:২২

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ জীবন বিমা কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন জমা দেয়ার সময় বাড়িয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি। কোম্পানিগুলো তাদের ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন ৩০ জুন, ২০১৭ তারিখের মধ্যে নিয়ন্ত্রক সংস্থা এবং উভয় স্টক এক্সচেঞ্জের কাছে জমা দিতে পারবে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিমা খাতের তালিকাভুক্ত ৪৭টি প্রতিষ্ঠানের মধ্যে ১২টি জীবন বিমার। কোম্পানিগুলো হল: ডেল্টা লাইফ, ফারইস্ট ইসলামি লাইফ, মেঘনা লাইফ, ন্যাশনাল লাইফ, পদ্মা ইসলামী লাইফ, পপুলার লাইফ, প্রগতি লাইফ, প্রাইম ইসলামি লাইফ, প্রগেসিভ লাইফ, রুপালী লাইফ, সন্ধানী লাইফ এবং সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য উল্লেখিত কোম্পানিগুলোর মধ্যে শুধুমাত্র ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বাকি প্রতিষ্ঠানগুলো এখনও তাদের লভ্যাংশ ঘোষণা করেনি।

এই সব প্রতিষ্ঠানেরই আর্থিক হিসাব বর্ষ শেষ হয়েছে গত ৩১ ডিসেম্বর। একই সময়ে শেষ হওয়ায় ব্যাংকিং খাতের ৩০টির সবগুলো, ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের ২৩টির এবং সাধারণ বিমা খাতের ৩৫টি কোম্পানির প্রায় সবগুলো প্রতিষ্ঠানই এরই মধ্যে লভ্যাংশের পাশাপাশি বছরের প্রথম প্রান্তিকের হিসাবও প্রকাশ করে ফেলেছে।

পুঁজিবাজার সংশ্লিষ্টরা জানান, সাধারণ বিমা খাতের লভ্যাংশ তুলনামূলক আগেই ঘোষণা করা হলেও জীবন বিমা খাতের কোম্পানিগুলো তুলনামূলক দেরিতে লভ্যাংশ ঘোষণা করে।

ঢাকাটাইমস/১৬মে/ইউএএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত