গাইবান্ধায় প্রশাসনের বাজার মনিটরিং

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০১৭, ২২:৫০
ফাইল ছবি

পবিত্র রমজান মাসে খাদ্যে ভেজাল মেশানো এবং দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে রবিবার বিকালে সরেজমিনে গাইবান্ধা জেলা শহরের বাজার ও বিভিন্ন ইফতার সামগ্রীর  খাদ্য দোকানগুলো পরিদর্শন করেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল ও পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। 

এসময় তারা ব্যবসায়ীদের সতর্ক করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। 
শহরের ডিবি রোডের হকার্স মার্কেট এবং ১নং রেলগেট সংলগ্ন ফল ব্যবসায়ী, ইফতার ও খাদ্য সামগ্রী বিক্রেতাদের দোকান সরেজমিনে পরিদর্শন করেন।

এছাড়া পুরাতন বাজারের কাচা বাজার ব্যাবসায়ী, মাংস ও মাছ বিক্রেতাদের সাথে কথা বলেন তারা।

ফলমূলে ক্ষতিকর ফরমালিন মেশানো থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেন ব্যাবসায়ীদের। 
এরপর শহরের খাবার হোটেল ও ইফতারির দোকানগুলো পরিদর্শন করেন এবং ইফতার সামগ্রীতে ক্ষতিকর রং ও হাইড্রোজ না মেশানোর জন্য ব্যবসায়ীদের সতর্ক করেন। সেই সাথে শহরের হোটেল রেস্তোরাঁগুলোর মালিককে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণে হ্যান্ডগ্লোফ ব্যাবহারের পরামর্শ প্রদান করেন। প্রতিটি খাবার হোটেলে স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার জন্য ব্যবসায়ীদের বলা হয়।

পুরাতন বাজারে মাছ, মাংস ও তরকারি ব্যবসায়ীদের ভালো মানের পণ্য সরবরাহ নিশ্চিত এবং সরকার নির্ধারিত মূল্যে ভোক্তাদের কাছে পণ্য বিক্রয়ের নির্দেশ দেন।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল ঢাকাটাইমসকে বলেন, রমজানের শুরুতে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করার জন্য তারা বিভিন্ন বাজারে যাচ্ছেন। এরপর যারা নিয়মনীতি লঙ্ঘন করে সরকারি নিদের্শনা অমান্য করে ভোক্তাদের সাথে প্রতারণা করবে, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হবে। 
এসময় জেলা মার্কেটিং অফিসারসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত