বাংলাদেশে শেন ওয়ার্নের ‘উত্তরসূরি’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০১৭, ১২:১৮ | প্রকাশিত : ২৯ মে ২০১৭, ০৮:৩৯

লেগস্পিন জাদুতে প্রতিপক্ষের ব্যাটিং লাইন আপে একাই ধস নামাতেন ওজি সুপারস্টার শেন ওয়ার্ন। এবার সেই শেন ওয়ার্নের ‘উত্তরসূরি’ পাওয়া গেল বাংলাদেশে। একজন নয় তিনজন।

অবাক করার মতো খবর হলেও সত্য। এরই মধ্যে বল হাতে সবাইকে চমকে দিয়েছেন তারা। ক্রিকেটবোদ্ধারাও তাদেরকে শেন ওয়ার্নের ‘উত্তরসূরি’ বলে ডাকতে শুরু করেছেন। এরা হলেন-নাঈমুর রহমান দূর্জয়, ইয়াসিন চিশতি এবং রায়হান খান।

তিনজনই অনূর্ধ্ব-১৩ বছর বয়সী লেগস্পিনার। এত অল্প বয়সেই ওরা বেশ পরিণত করে তুলেছে নিজেদের। অবশ্য গুগলিটা এখনো ঠিকমতো রপ্ত করতে পারেননি। কিন্তু লেগস্পিনে নিয়ন্ত্রণ এবং টার্ন চোখে পড়ার মতো।

স্পিন প্রতিভা অন্বেষণে অমিত প্রতিভাধর এই তিন লেগস্পিনারকে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনেকে আবার বলছেন, বাংলাদেশের ক্রিকেটে ফিরতে যাচ্ছে নাঈমুর রহমান দূর্জয় যুগ। সত্যিই কি তাই? নাকি তাকে টেক্কা দিয়ে বিশ্বব্যাপী আলো ছড়াবেন ইয়াসিন-রায়হানরা।

প্রসঙ্গত, শেন ওয়ার্ন-মুশতাক আহমেদের পর ক্রিকেট দুনিয়ায় লেগস্পিনার কম আসেননি। অমিত মিশ্র, ইমরান তাহির, স্যামুয়েল, বদ্রীরা কমবেশি সাফল্যও পেয়েছেন। কিন্তু যে টার্ন দেখার অপেক্ষায় সবাই চেয়ে থাকে লেগস্পিনারের দিকে, সেটা যেন হারাতে বসেছিল।

সম্প্রতি পাকিস্তান ইয়াসির শাহ, ইংল্যান্ডের আদিল রশিদ ও আফগানিস্তানের রশিদ খানও বুঝিয়ে দিলেন লেগ স্পিন শেষ হয়ে যায়নি। বাংলাদেশে এখন পর্যন্ত জুবায়ের হোসেন লিখনই লেগস্পিনার। যদিও তিনি জাতীয় দলে নিয়মিত নন।

(ঢাকাটাইমস/২৯মে/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :