ব্যানবেইসে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০১৭, ১৪:২৭

বাংলাদেশ শিক্ষা তথ্য ও প্রশিক্ষণ ব্যুরোর (ব্যানবেইস) নব নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের ‘অফিস ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ’কোর্সের উদ্বোধন হয়েছে।

শনিবার রাজধানীর ব্যানবেইস সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। প্রশিক্ষণে উপজেলা আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই)-এর জন্য নব নিয়োগপ্রাপ্ত ৯০ জন প্রোগ্রামার ও কম্পিউটার অপারেটর অংশগ্রহণ করছেন।

ব্যানবেইসের পরিচালক মো. ফসিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং কোর্সের পরিচালক এস এম মোর্শেদ বিপুল বক্তব্য রাখেন।  

শিক্ষামন্ত্রী বলেন, দক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ। প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত দক্ষতা দেশের কাজে লাগাতে হবে। সঠিকভাবে সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। দেশের উন্নয়নের জন্য সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। তিনি বলেন, উপজেলা পর্যায়ে আইসিটি প্রশিক্ষণ ও ডিজিটাল সেবা প্রদানে ইউআইটিআরসিইগুলোর ভূমিকা হবে খুবই গুরুত্বপূর্ণ। ১২৫টি উপজেলায় ইউআইটিআরসিই স্থাপন করা হয়েছে। আরো ১৬০টি উপজেলায় নির্মাণকাজ প্রক্রিয়াধীন আছে।

মন্ত্রী আরও বলেন, আমাদের একটি সুনির্দিষ্ট লক্ষ্য আছে। এসডিজি, রূপকল্প-২০২১ এবং উন্নত বাংলাদেশ গঠনের লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। প্রশিক্ষণার্থীদেরকে নতুন প্রজন্মের কর্মী উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার লক্ষ্য অর্জনে আপনারা নিজের কাজটা ঠিকঠাক মতো করবেন। সেবাগ্রহীতা কাউকে যাতে হয়রানি হতে না হয়। সম্পদের অপচয় যাতে না হয়।  ১০ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সটি আগামী ১৪ জুন পর্যন্ত চলবে।

(ঢাকাটাইমস/৩জুন/এমএম/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত