কাতারে সাংবাদিকদের সম্মানে আল নূর সেন্টারের ইফতার মাহফিল

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৮ জুন ২০১৭, ১৭:৪১

‘সাংবাদিকরা জাতির বিবেক ও বলিষ্ঠ কণ্ঠস্বর। আদর্শ সাংবাদিক ও উন্নত সাংবাদিকতা দেশ ও জাতিকে সমৃদ্ধ করে। আর অপসাংবাদিকতা জাতীয় মূল্যবোধ ও অগ্রগতিকে রুদ্ধ করে দেয়। দক্ষতা ও নৈতিকতার বলে বলীয়ান অকুতোভয় সাংবাদিক সৃষ্টির জন্য রাষ্টের প্রতিটি ইনস্টিটিউশনকে কাজ করে যেতে হবে।’

কাতারস্থ আল নূর কালচারাল সেন্টারের উদ্যোগে স্থানীয় বাংলাদেশি সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

আল নূর গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক নাসিরুদ্দিনের সভাপতিত্বে এবং গবেষণা ও প্রকাশনা বিভাগীয় পরিচালক অধ্যাপক আমিনুল হকের উপস্থাপনায় ইফতার সমাবেশে আলোচনায় অংশ নেন নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, শিক্ষা বিভাগীয় পরিচালক প্রকৌশলী সালাউদ্দিন, সমাজ বিভাগীয় পরিচালক পেয়ার মুহাম্মদ, আল নূরের অন্যতম পৃষ্ঠপোষক হাজী বাশার সরকার।

সাংবাদিক নেতাদের মধ্যে আলোচনা করেন লেখক সাংবাদিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নূর মুহাম্মদ নূর, প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি  ও আরটিভি প্রতিনিধি

ই. এম. আকাশ, সাংবাদিক ফোরাম কাতারের সেক্রেটারি ও বাংলাভিশন প্রতিনিধি ইউসুফ পাটওয়ারী লিংকন।

উপস্থিত ছিলেন প্রথম আলো প্রতিনিধি তামীম রায়হান, ডিবিসিনিউজের প্রতিনিধি মুহাম্মদ আমিনুলইসলাম, একুশে টিভির এম. এ সালাম, এসএ টিভির শাহেদ আহমাদ, সময় টিভির সাইফুদ্দিন, একাত্তর টিভির নুরুল আলম ফয়েজ, টিভিএন২৪ প্রতিনিধি কাজী শামীম ও প্রবাসের খবর প্রতিনিধি আকবর হোসেন প্রমূখ।

মাওলানা ইউসুফ নূর বলেন, সাংবাদিকদের ভাষা ও প্রযুক্তিতে দক্ষ করে তোলার লক্ষ্যে আল নূর সেন্টার আরবি ও ইংরেজি প্রশিক্ষণ এবং কম্পিউটার কোর্সের আয়োজন করবে। সাংবাদিক নেতারা তাদের বক্তব্যে আল নূর সেন্টারকে অনন্য প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে বলেন, প্রবাসীদের শিক্ষা-সংস্কৃতি ও সামাজিক উন্নয়নে আল নূর অসামান্য অবদান রেখে চলছে। সংবাদকর্মীদের সম্মাননা ও কল্যাণে আল নূর সেন্টার সব প্রবাসী সংস্থার  পথিকৃৎ হিসেবে কাজ করছে।

(ঢাকাটাইমস/০৮জুন/জেবি) 

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত