লন্ডনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আ.লীগ-বিএনপিতে উত্তেজনা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৭, ১৭:০৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে অবস্থানের সময় আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে উত্তেজনার উত্তেজনাকর পরিস্থিতির উদ্ভব হয়েছিল। তবে শেষ পর্যন্ত অনাকাঙ্ক্ষিত কিছু ঘটেনি।

দুই দিনের সুইডেন সফরকে সামনে রেখে লন্ডনে সংক্ষিপ্ত যাত্রাবিরতি করেছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার স্থানীয় সময় ৬টা ৯ মিনিটে হিথরো বিমানবন্দরে পৌঁছেন । লন্ডনে ২৪ ঘণ্টার যাত্রা বিরতি শেষে সেখান থেকেই সুইডেনের উদ্দেশ রওয়ানা হওয়ার সফরসূচি রয়েছে প্রধানমন্ত্রীর।

সংক্ষিপ্ত সফরকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর হোটেলের সামনে যুক্তরাজ্য বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দেয় । এসময় উভয় দলই  পক্ষে বিপক্ষে স্লোগান  পাল্টা স্লোগান দিতে থাকে ।  উভয় দলের নেতাকর্মীরা পরস্পর বিরোধী উত্তেজনাকর মিছিল দিতে থাকলে দুই দলের সর্মথকদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয় ।

লন্ডনে বিমানবন্দরে তাকে স্বাগত জানান যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার নাজমুল কাওনাইন। এসময় আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। তাঁর সফর সঙ্গী হিসেবে পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং তাঁর প্রেস সচিব ইহসানুল করিম সাথে রয়েছেন।

বাংলাদেশের কোনো প্রধানমন্ত্রী এই প্রথম সুইডেনে দ্বি-পক্ষীয় সফরে যাচ্ছেন বলে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এর আগে সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন। মুক্তিযুদ্ধের পর বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতিদাতা অন্যতম এই দেশটির প্রধানমন্ত্রীর আমন্ত্রণে শেখ হাসিনার এই সফর।

ঢাকাটাইমস/১৪জুন/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত