প্রধানমন্ত্রীর আহ্বান আমাদের আনন্দ দিয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০১৭, ২২:৫১ | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ২২:৪৫
ফাইল ছবি

বিএনপি ছাড়া জাতীয় সংসদ নির্বাচন যে সম্ভব নয় এমনটা বুঝতে পেরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে আগামী নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এটা তাদের আনন্দ দিয়েছে।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক নেতাকর্মীদের আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার সুইডেনে প্রবাসী বাংলাদেশীদের আয়োজিত এক সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে অংশ দিতে বিএনপির প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই গণতন্ত্রের ধারা অব্যাহত থাকুক। আমরা চাই তারা (বিএনপি) পুনরায় নির্বাচন থেকে সরে যাওয়ার মতো ভুল না করুক। বরং আমরা চাই তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং জনগণ বিচার করবে কারা ক্ষমতায় আসবে।’

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের জের ধরে মির্জা ফখরুল বলেন, ‘তাতে আমরা কিছুটা আনন্দিত হয়েছি এই জন্য যে, তাহলে আপনি বুঝতে পেরেছেন যে বিএনপি ছাড়া নির্বাচন হবে না।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘আপনার মুখ থেকে নির্বাচনে আমাদের অংশগ্রহণ করার কথা বলা আগে কখনো শুনিনি। এবার শুনলাম। কিন্তু সেখানে আপনি যে বলেছেন আমরা যেন ভুল না করি ২০১৪ সালের মতো, নির্বাচনে যেন যাই।’

সুইডেনের ওই বক্তব্যে প্রধানমন্ত্রী ২০১৪ সালে বিএনপির না যাওয়াকে ভুল বলে বর্ণনা করেন। কিন্তু ওই নির্বাচন বর্জনকে ভুল বলতে নারাজ বিএনপি মহাসচিব।

শেখ হাসিনাকে উদ্দেশ করে ফখরুল বলেন, ‘আমরা তো নির্বাচনে যেতে চেয়েছিলাম। আপনারা চাতুরি, প্রতারণা করে পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন আনলেন।’

কিছু দিনের মধ্যে বিএনপি চেয়ারপারসন সহায়ক সরকারের রূপরেখা দেবেন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের শুভবুদ্ধি থাকলে সেটা মেনে নিয়ে সত্যিকার অর্থে একটা ইনক্লুসিভ, সকলের কাছে গ্রহণযোগ্য ও সকলের অংশগ্রহণে একটা নির্বাচন করবে।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মল্লিক মো. মোকাম্মেল কবীরের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা শাহিন শওকত, মতিউর রহমান মন্টু, আমিনুল ইসলাম, রমেশ দত্ত, জাহাঙ্গীর হোসেন জাহাঙ্গীর প্রমুখ।

ঢাকাটাইমস/১৬জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত