ফোক র‌্যাপ গানে মমতাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১৬:০৮

ঈদ উপলক্ষে প্রকাশিত হতে যাচ্ছে ফোক সম্রাজ্ঞী মমতাজের দুই গান। এবার ঈদে এই দুটি গানই হবে তার শ্রোতাদের জন্য সেরা উপহার। গান দুটির শিরোনাম হলো ‘‌‌অন্তরে বাড়ে জ্বালা’ ও ‌‘মনটা যে উড়াল দিল’। দুটি গানেরই কথা লিখার পাশাপাশি সুর ও সঙ্গীত আয়োজন করেছেন এস কে সমীর। সম্প্রতি দুটি গানের রেকোর্ডিং শেষ হয়েছে সমীরের হোম স্টুডিওতে।

শুক্রবার দুপুরে এমনটিই জানিয়েছেন এই এই সঙ্গীত পরিচালক।  এসকে সমীর জানালেন, এর মধ্যে ‘‌‌অন্তরে বাড়ে জ্বালা’ গানটি আসবে এ্যড বক্স এর ব্যানা‌রে যা এ্যাডব‌ক্সের মিউ‌জিক অ্যাপ গানব‌ক্সে ঈদের আগে শুন‌তে পার‌বে সবাই। অন্যগানটি কোন অডিও কোম্পানি প্রকাশ করবে তা ঠিক হয়নি এখনো। 

গান প্রসঙ্গে শিল্পী মমতাজ বললেন,‘দুটি গানই আধু‌নিক ফোক। গানগুলোর সাথে কিছু অং‌শে  থাকছে র‌্যাপ। অনেকটা হিপহপ ধাঁচের হবে গানগুলো । যা তরুণদের বেশ উপভোগ্য হবে, সমান ভাবে উপভোগ করবেন সব বয়সের শ্রোতারা।’

সমীর বলেন,‘ফোক এর সাথে র‌্যাপ এর সং‌মিশ্রন ক‌রে একটু ভিন্ন ধর‌নের স‌ঙ্গীত আয়োজন করার চেষ্টা ক‌রে‌ছি গানগুলোর।গান দু‌টি‌তে র র‌্যাপ অং‌শে কণ্ঠ দি‌য়ে‌ছে সোহান বাবু আর সাইড ভ‌য়েজ দি‌য়ে‌ছি আমি নি‌জে। মমতাজ আপার ঈদে এই দু‌টি গা‌নই শুধু বাজা‌রে আস‌ছে এবং গান দু‌টি নি‌য়ে এই ঈদে মমতাজ আপার সা‌থে লাইভে  ও আসার ইচ্ছে আছে।’ 

গত ঈদে সমীরের ফিচারিংয়ে মমতাজ ও ফজলুর রহমান বাবুর দ্বৈত অ্যালবাম ‘শূন্যবাড়ি’ প্রকাশ হয়। আলোচনায় আসে অ্যালবামটি। এ ছাড়াও সমীরের সঙ্গীতে একটি সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন মমতাজ। সেই গান‌টি প্রকাশের অপেক্ষায় আছে।

২০০৮ এর শেষ দিকে প্রকাশ হয় সমীরের প্রথম একক অ্যালবাম ‘ঘুম’। তার ফিচারিং এ অন্য কাজগুলো হলো- মিশ্র অ্যালবাম ‘হারিয়েছি মন’, ডালিয়ার একক ‘স্বপ্নপূরী’, গত ঈদে সি ডি চ‌য়েস থে‌কে আসে ' সমীর মিক্সড২০১৬ ও যা‌রে পা‌খি ' স্বা‌ধীনতা দিব‌সে আসে ' বাংলা‌দেশ ' বৈাশা‌খে আসে ' কখ‌নো ব‌লি‌নি ' এছাড়া ‘হরিযুপিয়া’, ‘ভালোবাসার গল্প’সহ কয়েকটি সিনেমার সংগীত পরিচালক হিসেবেও কাজ করেছেন সমীর।

ঢাকাটাইমস/১৮জুন/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত