ছুটি শুরু: সাভারে দুই মহাসড়কে বাড়তি চাপ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস (সাভার)
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ১৬:২৮

সাভারের ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ বাড়তে শুরু করেছে। তবে মহাসড়ক দুটির বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী ও কমিউনিটি পুলিশ সদস্যরা যানজট নিরসনে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার বিকালে দেশের সর্ববৃহৎ রপ্তানি প্রক্রিয়া অঞ্চল ডিইপিজেড-এর আওতাধীন প্রায় ৯০ শতাংশ কারখানায় ছুটি ঘোষণা করার পরপর মহাসড়কের গাড়ির চাপ বাড়তে থাকে।

এসময় নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে শ্রীপুর পর্যন্ত সড়কে অতিরিক্ত গাড়ির চাপ লক্ষ্য করা যায়। পাশাপাশি শ্রমিক যাত্রীদের সংখ্যাও বাড়তি থাকে।

অপরদিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর ও সাভার বাজার স্ট্যান্ড এলাকায়ও গাড়ির চাপ লক্ষ করা গেছে। এসময় গাড়ি ধীরগতিতে চলতে দেখা গেছে।

এ ব্যাপারে সাভার ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর আবুল হোসেন ঢাকাটাইমসকে বলেন, আজ ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের অধিকাংশ কারখানা ছুটি ঘোষণা করায় ঈদে ঘরমুখো মানুষের চাপ বাড়তে শুরু করেছে। সন্ধ্যায় এই চাপ আরও বাড়তে পারে বলেও জানান তিনি। তবে ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি নিরসনে ঢাকা জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ, আর্মড ফোর্স ব্যাটেলিয়ন ও কমিউনিটি পুলিশের কয়েকশ সদস্য অক্লান্ত পরিশ্রম চালিয়ে যাচ্ছেন।

(ঢাকাটাইমস/২২জুন/আইআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :