ভারড়া ইউপি নির্বাচনে বিপুল ভোটে আ.লীগ প্রার্থী জয়ী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০১৭, ০০:০০ | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৭, ২৩:৫৮

পর পর দুই বার স্থগিত হওয়া টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন বুধবার অনুষ্ঠিত হয়েছে। এতে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা মো. রিয়াজ উদ্দিন তালুকদার। তিনি ধানের শীষ প্রতীকের প্রার্থীর থেকে প্রায় ছয়গুণ বেশি ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। সকালের দিকে বৈরী আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কম থাকলেও দুপুরের দিকে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।

শান্তিপূর্ণ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রিয়াজ উদ্দিন তালুকদার নৌকা প্রতীক নিয়ে ৬৪৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিক নিয়ে আবুবকর সিদ্দিক পান ৪৮৯্র২ ভোট।

অপর দিকে লাঙ্গল প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান আব্দুল কুদ্দুস পেয়েছেন ৪০২৯ ভোট ও ধানের শীষ নিয়ে মনিরুজ্জামান লিটন পেয়েছেন ১১৩৯ ভোট।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই ইউনিয়নে মোট ভোটার ২২ হাজার ২৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ১৫৬ এবং মহিলা ভোটার ১১ হাজার ১৩৬ জন। মোট কেন্দ্র ৯টি।

নির্বাচনে বিজিবি ১ প্লাটুন, র‌্যাব ১ প্লাটুন এবং পুলিশ, এপিবিএন ব্যাটালিয়ন আনসার মোবাইল টিম ২টি দায়িত্ব পালন করছেন। ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১ জন জুডিশয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম বলেন, সকাল থেকে সুষ্ঠু এবং সুন্দরভাবে ভোট গ্রহণ হয়েছে। কোথায় কোনো ধরনের অপৃতিকর ঘটনা ঘটেনি। ভোটারা নির্বিঘেœই ভোট দিতে পেরেছেন।

প্রসঙ্গত, গত বছরের ২৩ মার্চ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বন্যাকবলিত এ ইউনিয়নের দুটি ওয়ার্ড নদী গর্ভে বিলীন হওয়ায় সীমানা জটিলতা ও মামলা জনিত কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। সীমানা পুনঃনির্ধারন ও মামলা জটিলতার অবসান ঘটিয়ে চলতি বছরের ২৩ মে ভারড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন তারিখ ঘোষণা করা হয়। বর্তমান চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মিয়া উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করায় দ্বিতীয় দফায় ফের স্থগিত হয় ভারড়া ইউপি নির্বাচন।

(ঢাকাটাইমস/০৫জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :