জাবিতে উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ পদে নতুন নিয়োগ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৭, ২০:২৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য এবং কোষাধ্যক্ষ পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। উপ-উপাচার্য পদে সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আমির হোসেন এবং কোষাধ্যক্ষ পদে আইন অনুষদের ডিন ও ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শেখ মো. মনজুরুল হক নিয়োগ পেয়েছেন।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা শাখা জারিকৃত এক প্রজ্ঞাপনে চার বছরের জন্য এই দুটি পদে নিয়োগের আদেশ দেয়া হয়। সন্ধ্যায় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেন।

তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে মেয়াদ শেষ হওয়ার আগেই এসব নিয়োগ বাতিল করতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

প্রশানসূত্রে জানা যায়, দীর্ঘ তিন বছরের বেশি সময় ধরে উপ-উপাচার্য (শিক্ষা) পদটি খালি পড়ে ছিল। অধ্যাপক আবুল হোসেন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সামনের বছরের মার্চে তার মেয়াদ শেষ হবে। ফলে বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রাম অনুযায়ী আরেকজন উপ-উপাচার্য নিয়োগ দিল সরকার। আর গত ১৯ জুন শেষ হয়েছে কোষাধ্যক্ষের দায়িত্বে থাকা অধ্যাপক আবুল খায়েরের মেয়াদ।

সদ্য দায়িত্ব পাওয়া উপ- উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন ঢাকাটাইমসকে বলেন, উপাচার্যকে সাহায্য করা হবে তার প্রধান কাজ। এছাড়া উচ্চশিক্ষার ক্ষেত্রে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়কে একটি আদর্শ গড়ে তোলার পাশাপাশি বিশ^দ্যালয়ের শিক্ষার স্বভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা করা হবে। সেইসাথে সবাইকে বিশ^বিদ্যালয়ের আইন কানুন মেনে চলার আহবান জানান তিনি।

শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব আবদুস সাত্তার মিয়া (স. বি.-১) স্বাক্ষরিত স্ব স্ব পদের প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদে তারা বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। তবে নিজ নিজ পদ সংশ্লিষ্ট অ্যনান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন। তারা দুজনই বিশ^বিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন।

(ঢাকাটাইমস/০৯জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

প্রাক মুঘল আমলের ঢাকার ইতিহাস বের করার তাগিদ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

এই বিভাগের সব খবর

শিরোনাম :