পায়ুপথে বাতাস: শিশু শ্রমিকের অবস্থার উন্নতি হয়নি

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৭, ১৯:৩৮

সিরাজগঞ্জের কামারখন্দে পায়ুপথে বাতাস ঢুকিয়ে পেটের নাড়ি ছিঁড়ে যাওয়া শিশু শ্রমিকের অবস্থার এখনো উন্নতি হয়নি। রবিবার দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে শিশুটির অপারেশন সম্পন্ন হয়েছে। তাকে অপারেশন শেষে আইসিইউতে রাখা হয়েছে বলে জানিয়েছেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরী।

এর আগে দুপুর একটার দিকে শজিমেক হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. আব্দুল মোত্তালেবে নেতৃত্বে একটি টিম দেড়ঘণ্টা ব্যাপী শিশুটির অপারেশন করেন।

ডা. আব্দুল মোত্তালেব জানান, শনিবার রাতে শিশুটিকে হাসপাতালের সার্জারি ইউনিটে ভর্তি করানো হয়। এরপর পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায়, পায়ুপথে বাতাস দেয়ার কারণে শিশুটির পেটের নাড়ি একাধিক স্থানে ছিঁড়ে গেছে। এরপর অপারেশনের সিদ্ধান্ত নেয়া হয়।

অপারেশন শেষে তিনি জানান, শিশুটির পেটে একাধিক স্থানে ছিঁড়ে যাওয়া নাড়ি রিপিয়ারিং করা হয়েছে। তবে তার অবস্থা এখনো আশঙ্কামুক্ত নয়। এ কারণে তাকে আইসিআউতে রাখা হয়েছে। ৪৮ ঘণ্টা অতিবাহিত না হলে কিছু বলা যাবে না।

প্রসঙ্গত, শনিবার সকালে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার ভদ্রাঘাট এলাকায় এসিআই গোদরেজ ফিড মিলে কয়েকজন শ্রমিক মিলে কাইয়ুম (১২) নামের ওই শিশু শ্রমিককে ধরে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয়। এতে তার পেট ফুলে অসুস্থ হয়ে পড়লে অন্যান্য শ্রমিকরা শিশুটিকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে দেয়। সেখানে অবস্থার অবনতি হলে শনিবার রাতে শিশুটিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

(ঢাকাটাইমস/১৬জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :