তাড়াশে বজ্রপাতে পুড়লো মাদ্রাসার পাঁচটি কক্ষ

সাহেদ খান জয়, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৭, ১৮:১৩

জেলার তাড়াশের নওগাঁ ইউনিয়নের দেবীপুর গ্রামে বজ্রপাত থেকে সৃষ্ট আগুনে দবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার পাঁচটি কক্ষ পুড়ে গেছে। আগুনে পুড়ে ক্ষতি হয়েছে প্রায় সাত লক্ষাধিক টাকার।

সোমবার মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে। মাদ্রাসাটি প্রায় ৪৭ বছরের পুরোনো বলে জানিয়েছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শী মাদ্রাসার শিক্ষার্থী এবং এলাকাবাসী জানান, সোমবার রাতে বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া আর থেমে-থেমে বজ্রপাত হতে থাকে। বজ্রপাতে দবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার এতিম খানার আবাসিক কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় শিক্ষার্থীরা ভয়ে ডাক-চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে আসে। প্রায় তিনশো লোক চার ঘণ্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হন।

তবে ততক্ষণে ভবনের পাঁচটি কক্ষের টিনের চাল, দরজা, জানালা, পাকা দেয়ালের পলেস্তারা, চেয়ার, টেবিল, বই-পত্র, বেঞ্চ, আইপিএস, বৈদুতিক পাখাসহ প্রায় সব আসবাব পুড়ে যায়। এসময় চারজন শিক্ষার্থীর শরীর আগুনে সামান্য পুড়ে ফোসকা পড়ে যায়। তাদের গ্রাম্য ডাক্তার দিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।

দবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো. আবু বকর সিদ্দিক জানান, চারটি শ্রেণিকক্ষ আর এতিম খানার একটি আবাসিক কক্ষ আগুনে পুড়ে যাওয়ায় শিক্ষার্থীদের পাঠদান ও থাকা-খাওয়া বিঘিœত হচ্ছে। এ সময় তিনি জরুরিভিত্তিতে সংশ্লিষ্ট দপ্তরের সহায়তা চেয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন জানান, ঊর্ধ্বতনকে জানাবো। যাতে পুড়ে যাওয়া পাঁচটি কক্ষ নির্মাণের জন্য ক্ষতিপুরণ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/১৮জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :