বরিশালে শিক্ষা অধিদপ্তরের ডিজিসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ০০:০৫

নিম্নমান সহকারী পদে বে-আইনিভাবে নিয়োগ দেয়ায় মুলাদীর সৈয়দের গাঁও হাই স্কুলের ম্যানেজিং কমিটি ও শিক্ষা অধিদপ্তরের ডিজিসহ ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার ১ম যুগ্ম জেলা জজ আব্দুল হামিদ বিচারাধীন আদালতে নিয়োগ পরীক্ষায় অংশ নিতে না পারা মোখছেদুল ইসলাম মামলাটি দায়ের করেন।

মামলার বিবাদীরা হচ্ছেন- বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হোসেন আকন, বিদ্যোৎসাহী সদস্য ছায়েদুর রহমান খান, অভিভাবক সদস্য বাদল মাতুব্বর, আজম আকন, মকবুল হোসেন সরদার, বাবুল হাওলাদার, মহিলা অভিভাবক সদস্য মিতু বেগম, মহিলা শিক্ষক প্রতিনিধি মোসাম্মাৎ মুন্নি, শিক্ষক প্রতিনিধি সদস্য আনোয়ার হোসেন, মুলাদীর ইউএনও, উপজেলা শিক্ষা অফিসার, বরিশাল জেলা শিক্ষা অফিসার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক, বরিশাল সরকারী বালিকা বিদ্যালয় ও জিলা স্কুলের প্রধান শিক্ষক, বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিদর্শক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ডিজি এবং ব্যানবেইজের পরিচালক।

বাদী মামলার আরজিতে আদালতে বলেন, ‘তিনি ৬ জানুয়ারি নিয়োগ বিজ্ঞপ্তি পেয়ে ১৯ জানুয়ারি ওই বিদ্যালয়ে নি¤œমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদন করেন। ম্যানেজিং কমিটির সভাপতি তার কাছে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করলে তিনি ২৬ এপ্রিল উপজেলা শিক্ষা অফিসার ও ৩০ এপ্রিল জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেন। একথা জানতে পেরে কমিটির সদস্যরা মুঠোফোনে তাকে হুমকি দিলে ৬ মে মুলাদী থানায় জিডি করেন। ৯ মে শিক্ষা অফিসার তদন্ত করে সভাপতির দুর্নীতির অভিযোগের সত্যতা পান। ম্যানেজিং কমিটি সেদিকে কর্ণপাত না করে বাদীসহ কয়েকজনকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র না দিয়ে ৩১ মে সাক্ষাৎকারপত্র পাঠিয়ে গত ৯ জুন বে-আইনিভাবে স্বার্থ পূরণীয় ব্যক্তিদের নিয়োগ দেন।’

বিবাদীদের বে-আইনিভাবে নিয়োগ প্রক্রিয়া বাতিল করে পুনরায় বাদীকে নিয়োগ পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দিয়ে বৈধভাবে নিয়োগ দেয়ার দাবি জানিয়ে মামলা দায়ের হলে আদালত আদেশের জন্য রেখে দেন বলে আদালত সূত্র জানায়।

(ঢাকাটাইমস/২৬জুলাই/টিটি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :