জাবিতে লাগাতার অবরোধে শিক্ষার্থীরা

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ১০:৩৫

সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে উপাচার্যের বাসভবন ভাঙচুর, শিক্ষকদের ওপর হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে প্রশাসনের করা মামলা প্রত্যাহারের দাবিতে লাগাতার অবরোধ শুরু করেছে শিক্ষার্থীরা।

সোমবার সকাল থেকে লাগাতার অবরোধ শুরু করেছে শিক্ষার্থীরা। মামলা প্রত্যাহার না করা পর্যন্ত অবরোধ চলবে বলে জানিয়েছেন আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে চার দফা দাবিতে সকাল নয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ শুরু হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ চলছিল।

শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হলো- অবিলম্বে হত্যাচেষ্টার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, পক্ষপাতদুষ্টু তদন্ত কমিটি বাতিলসহ সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে, শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার বিচার করতে হবে, সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

জাবি সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা প্রত্যাহারের আশ্বাস দিয়েও মামলা প্রত্যাহার না করে তালবাহানা করছে। তাই দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় আমরা বাধ্য হয়ে প্রশাসনিক ভবন অবরোধ করেছি।’

তবে এ বিষয়ে প্রশাসনের কারো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ২৭ মে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় মহাসড়ক অবরোধ ও উপাচার্যের বাস-ভবন ঘেরাও করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ওই সময় উপাচার্যের বাসভবন ভাঙচুরের অভিযোগে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনসহ একের পর এক আন্দোলন চালিয়ে আসছে শিক্ষার্থীরা। সর্বশেষ গত ১৭ জুলাই প্রশাসনের ঊর্দ্ধতন কর্তাব্যক্তিরা সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহারের আশ্বাস দিলেও এখনো পর্যন্ত তা বাস্তবায়ন করা হয়নি। এজন্য আজ থেকে লাগাতার অবরোধে নামে শিক্ষার্থীরা।

ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনায় আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের নির্দেশ উপাচার্যের

কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার কমেছে ৪ শতাংশ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :