বর্ষা শেষে সব রাস্তা মেরামত করা হবে: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০১৭, ১৯:২৪ | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৭, ১৮:৫৫

চলতি বর্ষা মৌসুম শেষ পুরান ঢাকার সব রাস্তা মেরামত করার কথা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, ‘পুরান ঢাকার উন্নয়নের জন্য চেষ্টা করছি। বর্ষা মৌসুম শেষ হলে সব রাস্তা মেরামতের কাজ শুরু করা হবে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার পুরান ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাঈদ খোকন বলেন, ইতোমধ্যে পুরান ঢাকার প্রায় ৮৫ ভাগ রাস্তা আলোকিত করেছি। চিকুনগুনিয়া রোগের সমাধানের জন্য প্রতিটি ঘরে ঘরে ওষুধের ব্যবস্থা করেছি। যারা হটলাইনে কল করেছেন তাদের বাড়িতে ডাক্তার পাঠিয়েছি এবং ফ্রি ওষুধের ব্যবস্থাও করেছি। এখন যারা কল করছেন তাদেরকেও সেবা দিয়ে ‍যাচ্ছি।

আলোচনা সভায় বঙ্গবন্ধুকে নিয়ে কথা বলেন মেয়র। বলেন, বাঙালি জাতির স্বাধীনতার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনোই করো সঙ্গে আপোষ করেননি। নিজের পরিবারের দিকে না দেখে বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের স্বাধীনতার জন্য নিজের জীবনকে বিলিয়ে দিয়েছেন।

কলেজ শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় মেয়র বলেন, ব্যক্তি মুজিবের মৃত্যু হতে পারে, কিন্তু আদর্শের মৃত্যু হতে পারে না। বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে তারই কন্যা দেশকে নেতৃত্ব দিচ্ছেন।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য সাঈদ খোকন বলেন, ‘রাজনীতি করবেন ঠিক আছে। কিন্তু মা-বাবার স্বপ্নকে নষ্ট করে কারো জন্যই রাজনীতি করা ঠিক হবে না। কারণ মা-বাবার স্বপ্ন আপনাকেই পূরণ করতে হবে।’

মেয়র বলেন, রাজনীতির চোরাবালিতে পা দেয়া যাবে না। যে চোরাবালিতে পা দিলে দেশ ও দেশের মানুষের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে এমন চোরাবালিতে পা দিলে নিজের ও দেশের উভয়ের ক্ষতি হবে।’

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল কুদ্দুস, উপাধ্যক্ষ অধ্যাপক আবুল হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ খান শুভের সঞ্চালনায় পুরান ঢাকার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষক, কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী, শাখা ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা আলোচনায় অংশ নেন।

ঢাকাটাইমস/১০আগস্ট/আইএইচ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :