শেরপুর সীমান্তে বিজিবি-বিএসএফের যৌথ মেডিকেল ক্যাম্প

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৭, ২১:৪২

শেরপুরের নালিতাবাড়ীর নাকুগাঁও স্থলবন্দর সংলগ্ন ভারতের মেঘালয় রাজ্যের তুরা জেলার কিল্লাপাড়া বিএসএফ ক্যাম্পে প্রথমবারের মতো বিজিবি এবং বিএসএফের যৌথ উদ্যোগে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার সম্পর্ক আরও সৌহার্দ্যপূর্ণ করতে বৃহস্পতিবার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সকালে বিজিবি ময়মনসিংহের সেক্টর কমান্ডার কর্নেল কাজী অনিরুদ্ধ ও বিএসএফের তুরা হেডকোয়ার্টার্স-এর সেক্টর ডিআইজি উদয় প্রতাপ সিং পাঠানিয়া যৌথভাবে ফিতা কেটে এ ক্যাম্পের উদ্বোধন করেন।

এসময় ২৭ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আনিসুর রহমান, কর্নেল আব্দুর রহমান, সেক্টর মেডিকেল অফিসার আব্দুর রহিম, বিএসএফের কমান্ডিং অফিসার শ্রী পংকজ কুমার মিসরা, বিএসএফের ৭৫ ব্যাটালিয়ান কমান্ডার সুকুমার পাঠানায়কসহ দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ দিন মেডিকেল ক্যাম্পে দুই দেশের সাতজন মেডিকেল অফিসার ভারতের স্থানীয় ১৬৩ জন শিশু, ২৩৯ জন নারী ও ১৬৮ জন পুরুষ মিলে মোট ৫৭০ জন রোগীর বিনামূল্যে প্যাথলজিক্যাল পরীক্ষা, ব্যবস্থাপত্র প্রদান ও ওষুধ প্রদান করা হয়।

বিকালে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তা ও সদস্যদের মাঝে পারস্পরিক শুভেচ্ছা বিনিময় হয়।

কর্মকর্তাদের সম্মানে গার্ড অব অনার প্রদান করে বিএসএফ সদস্যরা। এসময় বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে ডালু সীমান্তে শহীদ বিএসএফদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকে।

সূত্র আরো জানায়, শুক্রবার সকাল নয়টা থেকে একইভাবে বাংলাদেশের নাকুগাঁও স্থলবন্দর সীমান্তে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর যৌথ উদ্যোগে বাংলাদেশের স্থানীয় জনসাধারণের জন্য আরও একটি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :