মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে রায়পুরে মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৮

লক্ষ্মীপুরের রায়পুরে রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পরে সচেতন নাগরিক সমাজের ব্যানারে শহরের আলিয়া মাদ্রাসা সংলগ্ন রাস্তার মোড় থেকে মানববন্ধন শেষে মেইন রোডে প্রতিবাদ সমাবেশ করে সর্বস্তরের লোকজন।

এসময় বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর যে নির্যাতন ও খুন-ধর্ষণ চলছে- তা দেখে আমরা চুপ থাকতে পারি না। সেখানে নিরীহ মানুষদের জ্বলন্ত আগুনে নিক্ষেপ করা হচ্ছে। রায়পুরের মানুষ অন্যায়ের প্রতিবাদ করে। আমরা রায়পুর থেকে মিয়ানমার সরকারের অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করছি। আপনারা রোহিঙ্গাদের মারবেন না। তাদের বাস্তুচ্যুত করবেন না। অংসান সুচিসহ বৌদ্ধ সন্ত্রাসীদের নেতৃত্বে মায়ানমারে চলছে হত্যাযজ্ঞ, অগ্নিসংযোগ। প্রাণ বাঁচাতে ক্ষুধার্ত রোহিঙ্গা নারী, পুরুষ, শিশু, বৃদ্ধরা প্রতিবেশী ভ্রাতপ্রতিম মুসলিম বাংলাদেশে আশ্রয় নেয়ার জন্য আকুতি জানাচ্ছে। জাতিসংঘ, ওআইসিকে মিয়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোরালো ভূমিকা রাখার আহবান জানান বক্তারা।

মানববন্ধনে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও সাধারণ মুসল্লি এবং বিভিন্ন মাদ্রাসা ও মসজিদের নেত্রী স্থানীয়রা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- রায়পুর বড় মসজিদের খতিব মুফতি ওয়াদুদ সিদ্দিকী, আওয়ামী লীগ নেতা ও নাগরিক কমিটির সভাপতি কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ, আটরশি দরবারের খাদেম মাওলানা কামরুজ্জামান নুরী, মানবকল্যাণ ফোরামের সভাপতি ইব্রাহিম কাকন, সাধারণ সম্পাদক আহছান হাবিব প্রমুখ।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :