রোহিঙ্গা নির্যাতন ও হত্যার প্রতিবাদে আলফাডাঙ্গায় মানববন্ধন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১৯

মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতন, হত্যা, গুম, ধর্ষণ ও পরিকল্পিতভাবে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে আলফাডাঙ্গায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জুম্মার নামাজ শেষে উপজেলা যুব সমাজের আয়োজনে সদর বাজার চৌরাস্তায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে দেড় কিলোমিটার জুড়ে উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ প্রায় দুই হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন। এ সময় মানববন্ধনে আলফাডাঙ্গা অনলাইন প্রেসক্লাবের নেতারা একাত্মতা প্রকাশ করে করেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক এস এম তৌকির আহমেদ ডালিম, ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক কামরুল ইসলাম, হাদী ইবনে জালাল, উপজেলা যুবলীগ নেতা আরিফুজ্জামান চাকলাদার আপেল, কামরুজ্জামান কদর, পৌর কাউন্সিলর হারুন-অর রশিদসহ উপজেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও বিভিন্ন মসজিদের ঈমামগন মানববন্ধনে বক্তব্য দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বব্যাপী আজ মুসলমানদের ওপর অত্যাচারের স্টিম রোলার চালানো হচ্ছে। প্রকাশ্যে মুসলমানদেরকে নির্বিচারে হত্যা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে বিশ্ব বিবেক আজ চুপ করে বসে আছে। বাংলাদেশের পার্শবার্তী রাষ্ট্র মায়ানমারে যেভাবে রোহিঙ্গা মুসলমানদের ওপর অমানুসিক নির্যাতন চলছে আজ বিশ্বের মানবাধিকার কি ভূমিকা রাখছে? আমরা আন্তর্জাতিক আদালতে এসকল সাম্প্রদায়িক হত্যাকাণ্ড বন্ধের দাবি জানাচ্ছি। সাথে সাথে হত্যাকাণ্ডে জড়িত সকলকে চিহ্নিত করে উপযুক্ত শাস্তির দাবি করছি ও রোহিঙ্গাদেরকে স্থায়ীভাবে মিয়ানমারে বসবাস করার সুযোগ দেওয়ার জন্য জাতিসংঘসহ সকল মানবাধিকার সংগঠনগুলোর হস্তক্ষেপ কামনা করছি।

বক্তারা আরও বলেন, এই প্রতিবাদ শুধু মাত্র রোহিঙ্গা, সাঁওতাল বা অন্যান্য সংখ্যালঘুদের উপর নির্যাতনের বিরুদ্ধে নয়, এই প্রতিবাদ সমগ্র মানব জাতির ওপর নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ।

এ সময় তারা শান্তিতে নোবেল পাওয়া অং সান সুচি’র নোবেল প্রত্যাহারের জোর দাবি জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে উপজেলা কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি কুতুব উদ্দীন আহম্মেদ মায়ানমার সরকার কর্তৃক মুসলিম নারী পুরুষ ও শিশু হত্যা, রোহিঙ্গাদের নির্যাতন ও মানবতা ধ্বংসের শিকার সকলের জন্য মাগফেরাত এবং জীবিতদের জন্য শান্তি ও নিরাপত্তা কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া পরিচালনা করেন।

(ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :